Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পরীক্ষা হলে সেলফি নিল ছাত্র, তারপর কী ব্যবস্থা নিল স্কুল, জেনে নিন

  • Posted By:
Subscribe to Oneindia News

সেলফির নেশায় বুঁদ আসমুদ্র হিমাচল। সেলেবস থেকে শুরু করে আমজনতা, স্মার্টফোন হাতে নিয়ে যেখানে-সেখানে সেলফি তুলতে দাঁড়িয়ে পড়ছে। আর তাতে ভালোর চেয়ে খারাপ হচ্ছে অনেক বেশি।

গুজরাতের পোরবন্দরে এক ছাত্র পরীক্ষা হলে সেলফি তুলে ঘোর বিপাকে পড়েছে। এই ঘটনা স্কুলের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ার পর কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। ঠিক হয়েছে, ছাত্রটিকে আগামী ২ বছর পরীক্ষায় বসতে দেওয়া হবে না।

পরীক্ষা হলে সেলফি নিল ছাত্র, তারপর কী ব্যবস্থা নিল স্কুল, জেনে নিন

ছাত্রটির নাম বৎসল করমতা (১৭)। সে দ্বাদশ শ্রেণির ছাত্র। ঘটনার পরই বৎসলের অভিভাবককে ডেকে পাঠানো হয়। গুজরাত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বোর্ড সিদ্ধান্ত নিয়েছে ওই ছাত্রকে আগামী দুই বছর পরীক্ষায় বসতে দেওয়া হবে না।

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, ছাত্রটি পিছনের পকেট থেকে মোবাইল বের করে পরীক্ষা শুরুর আগে সেলফি তোলে। ঘটনাটি নাকি ঘটেছে ২০১৪ সালের মার্চে। বিভিন্ন স্কুলের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করতে গিয়ে এটি সামনে আসে। তখনই বৎসলের কীর্তি সকলের চোখে ধরা পড়ে।

বোর্ড আধিকারিকদের বক্তব্য, তিনবছর পর ঘটনা ধরা পড়লেও বৎসলকে সেই বছরের সমস্ত পরীক্ষায় অকৃতকার্য ঘোষণা করা হয়েছে। এবং ২০১৯ সাল পর্যন্ত সে কোনও পরীক্ষায় বসতে পারবে না বলেও জানানো হয়েছে। এমন ঘটনা গুজরাত বোর্ডের ইতিহাসে এই প্রথম বলেও জানা গিয়েছে।

প্রসঙ্গত, গুজরাতে ৬০ হাজারের বেশি পরীক্ষা কেন্দ্রে সিসিটিভি বসানোর নির্দেশ দেওয়া হয়েছে। দেখা গিয়েছে, এর মধ্যে দ্বাদশ শ্রেণির ৮৫০জন ছাত্র ও একাদশ শ্রেণির ১১৫০জন ছাত্র নিয়মভঙ্গ করেছে।

English summary
Gujarat Class XII student takes selfie in exam hall, barred for 2 years
Please Wait while comments are loading...