Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জিএসটি নিয়ে রাহুলের নিশানায় কেন্দ্র, এই জিএসটির ফল হতে পারে মারাত্মক, আশঙ্কা রাহুলের

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

জিএসটি চালু করত চলেছে একটি অযোগ্য ও অনুভূতিহীন সরকার। দেশজুড়ে জিএসটি চালুর কয়েক ঘন্টা আগে এভাবেই কেন্দ্রীয় সরকারকে তুলোধনা করলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নোট বাতিলের সিদ্ধান্তের গোড়া থেকেই বিরোধিতা করেছিল কংগ্রেস, কিন্তু জিএসটিকে শুরু থেকেই সমর্থন করেছে কংগ্রেস। কিন্তু ডিমনিটাইজেশনের মতই ভবিষ্যতের চিন্তাভাবনা না করেই কেন্দ্রীয় সরকার জিএসটি চালু করছে বলে মন্তব্য করেছেন রাহুল।

জিএসটি নিয়ে রাহুলের নিশানায় কেন্দ্র, এই জিএসটির ফল হতে পারে মারাত্মক, আশঙ্কা রাহুলের

দেশজুড়ে জিএসটি চালু হওয়া নিয়ে কোনওদিনই সেভাবে আপত্তি করেনি কংগ্রেস। তার কারণ হিসেবে কংগ্রেসের দাবি, ইউপিএ আমলে প্রণব মুখোপাধ্যায় অর্থমন্ত্রী থাকাকালীনই এই জিএসটি নিয়ে চিন্তাভাবনা শুরু হয়। এমনকী জিএসটিকে পাইলট প্রোজেক্ট হিসেবেও চালু করার চিন্তাভাবনা হয়েছিল। কংগ্রেসের অভিযোগ মোদী সরকার কংগ্রেসেরই পরিকল্পনাকে নতুন করে চালু করে গোটা কৃতিত্বই নিজে নিতে চাইছে। সেকারণেই মধ্যরাতে জিএসটি সূচনা অনুষ্ঠানও বয়কট করেছে কংগ্রেস। এদিন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী বলেন, এভাবে তাড়াহুড়ো করে জিএসটি চালু করায় কেন্দ্রীয় সরকারের দূরদর্শিতার অভাব প্রকাশ্যে এসেছে। এভাবে জিএসটি চালু করার ফলও নোট বাতিলের মতই হবে বলে মন্তব্য করেছেন তিনি। রাহুলের দাবি, উপযুক্ত পরিকাঠামো ছাড়া জিএসটি চালু হলে সাধারণ মানুষের দুর্দশা বাড়বে বই কমবে না ।

শুক্রবারই কংগ্রেসের পক্ষ থেকে টুইট করে বলা হয়েছে, জিএসটির বর্তমান পরিকাঠামো মেনে নেওয়া যায় না। সেইসঙ্গে গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন জিএসটি নিয়ে মোদীর একটি ভিডিও তুলে ধরা হয়েছে কংগ্রেসের টুইটে। দেখুন জিএসটি নিয়ে আগে কী বলেছিলেন নরেন্দ্র মোদী। 

এদিকের কংগ্রেসের পাশাপাশি তৃণমূল কংগ্রেস, আরজেডি, সিপিএম ও সিপিআই সহ আরও বেশ কয়েকটি  বিরোধী দল শুক্রবার মধ্যরাতের জিএসটি সূচনা অনুষ্ঠান বয়কট করার কথা জানিয়ে  দিয়েছে। 

English summary
Rahul Gandhi lashes out at center, says GST is implemented by incompetent and insensitive government.
Please Wait while comments are loading...