Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শুক্রবার মধ্যরাতে সংসদে জিএসটি চালুর সময়ে কী করবে কংগ্রেস

  • Posted By:
Subscribe to Oneindia News

৩০ জুন মধ্যরাতে অর্থাৎ শুক্রবার সংসদে বিশেষ সভা বসিয়ে ঐতিহাসিক জিএসটি বা পণ্য ও পরিষেবা কর চালু হতে চলেছে। আর সেই অনুষ্ঠানকে বয়কট করে কংগ্রেস জিএসটির আনুষ্ঠানিক পথ চলার মুহূর্তের অনুষ্ঠানে হাজির না থাকার সিদ্ধান্ত নিয়েছে।

শুক্রবার মধ্যরাতে সংসদের বিশেষ অধিবেশনে কংগ্রেস উপস্থিত থাকছে না বলে এদিন দিল্লিতে সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিয়েছেন গুলাম নবি আজাদ।

শুক্রবার মধ্যরাতে সংসদে জিএসটি চালুর সময়ে কী করবে কংগ্রেস

আজাদ জানিয়েছেন, এর আগে মাত্র তিনবার মধ্যরাতে সংসদ বসেছে। ১৯৪৭ সালের ১৫ অগাস্টের দিন। ১৯৭২ সালে ভারতের স্বাধীনতার রজত জয়ন্তী উপলক্ষ্যে ও ১৯৯৭ সালে সুবর্ণ জয়ন্তী বর্ষ উদযাপনের সময়ে।

তৃণমূল কংগ্রেস আগেই সংসদের জিএসটি নিয়ে অনুষ্ঠান বয়কট করেছে। এদিন কংগ্রেসও সেই পথেই হাঁটল। মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, গা-জোয়ারি করে কেন্দ্র তাড়াহুড়ো করে জিএসটি বলবৎ করতে চলেছে। অন্তত আরও ছয় মাস সময় দেওয়া উচিত ছিল।

এদিন কংগ্রেস নেতা গুলাব নবি আজাদও তৃণমূলের সুরেই সুর মিলিয়ে বলেছেন, ভারতের অর্থনীতি জিএসটির জন্য এখনও অনুকূল নয়। ফলে ১ জুলাই জিএসটি চালু করা ঠিক হচ্ছে না।

কংগ্রেসের অভিযোগ, বিজেপি তথা এনডিএ সরকারের আমলে কৃষক, দলিত ও সংখ্যালঘুরা মার খাচ্ছে, মারা যাচ্ছে। তবে রাজ্যের ও কেন্দ্রের সরকার কোনও ব্যবস্থা নিচ্ছে না। এমনকী কাশ্মীর সমস্যার দিকেও কেন্দ্র নজর দিচ্ছে না বলে আজাদ অভিযোগ করেছেন।

English summary
GST launch: Congress to boycott Parliament's mid-night session
Please Wait while comments are loading...