Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবার শিশুর নামও রাখা হল 'জিএসটি'

  • Posted By:
Subscribe to Oneindia News

বিহারে এক গ্রামের নাম শোনা যায় , যে প্রতিটি বাচ্চার অদ্ভুত কিছু নাম রাখা হয়। কেউ সাইকেল তো কারোর নাম কফিও শোনা গিয়েছে। কিন্তু এবার খবর বিহারের নয়, রাজস্থানের বেওয়ারের। সেখানে ৩০ জুন মধ্যরাতে এক শিশুর জন্ম হলে, তাঁর নাম রাখা হয় জিএসটি।

৩০ জুন মধ্যরাত থেকে ঐতিহাসিক জিএসটি কর লাগু হয়। সারা দেশ এই কর ব্যবস্থা নিয়ে উত্তাল। কোথাও বিক্ষোভ তো কোথাও সাদরে গ্রহণ করা হচ্ছে এই পণ্য ও পরিষেবা কর ব্যবস্থাকে। সেই উন্মদনার বশবর্তী হয়ে , রাজস্থানের বেওয়ারে , ৩০ জুন রাতে ১২.০২ নাগাদ জন্মানো এক শিশুর নাম রাখা হয় 'জিএসটি'।

৩০ জুন মধ্যরাতে জন্মানো শিশুর নাম রাখা হল 'জিএসটি'

এদিকে , রাজস্থানের শিশুর এরকম নাম রাখার খবর ছড়িয়ে পড়তেই সদ্যোজাতকে শুভেচ্ছা জানাতে উদ্যোগী হয়ে ওঠেন বিজেপি নেতা কর্মীরা। বিজেপি সদস্য নলীন কোহলি তো ঘটনার খবর জানতেই তা নিয়ে টুইটও করেন।

উল্লেখ্য, জিএসটি কথাটির আক্ষরিক অর্থ - গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স অর্থাৎ পণ্য ও পরিষেবা কর । ভারতের অর্থনীতির ইতিহাসে এই ধরনের কর ব্যবস্থা সবচেয়ে বড় ধরণের অর্থনৈতিক সংস্কার বলে ব্যাখ্যা করা হয়েছে সরকারের তরফে।

English summary
A village in Bihar is known for families giving newborns the most oddest of names, from cycle to court and even coffee. Well, as much as we’re known for bestowing kids with strange pet names, the formal names aren’t as whacky. But that’s not what happened on the night of June 30 in Beawa, Rajasthan.
Please Wait while comments are loading...