Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মেয়াদ বাড়াল সরকার : জরুরী বিল মেটাতে ১৪ নভেম্বর পর্যন্ত সচল ৫০০ ও ১০০০ টাকার নোট

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১২ নভেম্বর : নতুন নোটের সংকট না মেটায় ৫০০ ও হাজার টাকা সচল রাখার মেয়াদ আরও তিনদিন বাড়াল কেন্দ্র। তবে সবক্ষেত্রে নয়, শুধুমাত্র বিদ্যুৎ ও জলের বিল, পেট্রোল, কো-অপারেটিভ দোকান থেকে জিনিস কেনার ক্ষেত্রে ৫০০ ও ১০০০ টাকা নোটের মেয়াদ ৭২ ঘন্টা বাড়িয়ে ১৪ নভেম্বর পর্যন্ত করা হল।

৮ নভেম্বর রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পুরনো ৫০০ ও ১০০০ টাকা নোট বাতিলের ঘোষণা করেন। তবে তিনি সরকারি হাসপাতাল, রেলের টিকিট, বিমানের টিকিট, দুধের কিয়স্ক, শ্মশান/কবরস্থানে এবং পেট্রোল পাম্পে বাতিল নোট ব্যবহারের ক্ষেত্রে ৭২ ঘন্টার ছাড় দিয়েছিলেন।

মেয়াদ বাড়াল সরকার : জরুরী বিল মেটাতে ১৪ নভেম্বর পর্যন্ত সচল ৫০০ ও ১০০০ টাকার নোট

এই তালিকা পরে বাড়িয়ে তাতে মেট্রো রেল টিকিট, হাইওয়ে টোল, ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী ওযুধ কেনার ক্ষেত্রে, এলপিজি গ্যাস সিলিন্ডার, রেলের ক্যাটারিং এবং বিদ্যুৎ ও জলের বিলও ঢুকিয়ে দেওয়া হয়েছিল।

সরকারের মেয়াদ অনুযায়ী আজ রাতেই নির্দিষ্ট এই সময়সীমা শেষ হচ্ছিল। দেশ এখনও নতুন নোটের অমিল থাকায় ফের মেয়াদ বাড়িয়ে আরও ৭২ ঘন্টা করা হল।

কেন্দ্র ও রাজ্য সরকারের এমনকী পুরসভারর কোনও ফি, দাম, কর ও জরিমানার ক্ষেত্রে ৫০০ ও ১০০০ টাকার নোট গ্রহণ করা হবে। এছাড়াও আগামী ১৪ নভেম্বর পর্যন্ত জাতীয় সড়কের টোলগুলিতে কোনও টাকা নেওয়া হবে না বলেও পর্যটন দফতরের তরফে জানানো হয়েছে।

English summary
Government extends concessions: Rs 500, Rs 1,000 notes valid for key utilities till November 14
Please Wait while comments are loading...