Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৩ হাজার পর্ন সাইট বন্ধ করা হয়েছে, লোকসভায় জানাল কেন্দ্র সরকার

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩০ মার্চ : বুধবার লোকসভায় কেন্দ্র সরকারের তরফে জানানো হয়েছে যে, মোট তিন হাজার পর্ন সাইট বন্ধ করা হয়েছে। লোকসভায় লিখিত বিবৃতি দিয়ে তথ্য ও প্রযুক্তি মন্ত্রক জানিয়েছে, বন্ধ করা বেশিরভাগ ওয়েবসাইটই ভারতের বাইরে থেকে হোস্ট করা হতো। এর মধ্যে বহু শিশু পর্নোগ্রাফিক ওয়েবসাইটও ছিল।

অনলাইন সাইবার অপরাধ নিয়ে আরও কড়া অবস্থান নিতে ও মহিলা ও শিশুদের উপরে হওয়া সাইবার অপরাধ দূর করতে স্বরাষ্ট্রমন্ত্রক একটি প্রকল্প রূপায়নের চেষ্টা করছে। এই উদ্যোগ সাইবার অপরাধ রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।

৩ হাজার পর্ন সাইট বন্ধ করা হয়েছে, লোকসভায় জানাল কেন্দ্র

স্যোশাল মিডিয়াকে ব্যবহার করে মহিলা ও শিশুদের বিরুদ্ধে যৌন অপরাধের ঘটনা এখন অনেক বেড়ে গিয়েছে। বেশিরভাগ শিশু পর্ন ওয়েবসাইটই ভারতের বাইরে থেকে হোস্ট করা হচ্ছে। ইন্টারপোল সেইবিষয়ে নজর রাখছে। সিবিআইকে ইন্টারপোল যে তালিকা পাঠিয়েছে তা দেখেই এখনও পর্যন্ত তিন হাজার ওয়েবসাইট ব্লক করা হয়েছে।

আইটি অ্যাক্ট ২০০০ অনুযায়ী আপত্তিকর অনলাইন কনটেন্টকে কেন্দ্র সরিয়ে দিতে পারে। ২০১১ সালের আইটি নিয়মের ৭৯ নম্বর ধারা অনুযায়ী আপত্তিকর বিষয় হোস্ট করা, দেখানো, আপলোড করা, প্রকাশ করা, শেয়ার করা বিশেষ করে যা শিশুদের জন্য ক্ষতিকর তা বেআইনি বলে ব্যাখ্যা করা হয়েছে।

কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ওয়েবসাইটের পাশাপাশি বিভিন্ন স্যোশাল মিডিয়া ওয়েবসাইটের সঙ্গে নিরন্তর যোগাযোগ রেখে আপত্তিকর বিষয় দেখলেই তা ব্লক করে দেওয়া হচ্ছে।

English summary
Govt. blocked 3,000 porn websites, informed to Lok Sabha
Please Wait while comments are loading...