Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট বাতিলের সিদ্ধান্তে কেন্দ্র সরকারের কত লক্ষ কোটি টাকা আয় হবে জানেন?

  • Written By:
Subscribe to Oneindia News

গোয়া, ২০ ডিসেম্বর : গত মাসের ৮ নভেম্বর নোট বাতিলের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এর ফলে কর বাবদ কেন্দ্রের আয় হতে চলেছে ২ থেকে ৩ লক্ষ কোটি টাকা। এমনটাই দাবি করেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পার্রিকর।

দক্ষিণ গোয়ায় বিজেপির একটি দলীয় সভায় পার্রিকর জানিয়েছেন, কমপক্ষে ২ থেকে ৩ লক্ষ কোটি টাকা কর বাবদ কেন্দ্র সরকার ঘরে তুলবে। আর সেই টাকা সরকারের কোষে জমা হলেই তা গরিবের ও সাধারণ মানুষের কল্যাণে খরচ করা হবে। কেন্দ্র সেই করের টাকা ব্যবহার করে গরিবদের আর্থিক উন্নতিকে সুদৃঢ় করবে।

নোট বাতিলের সিদ্ধান্তে কেন্দ্র সরকারের কত লক্ষ কোটি টাকা আয় হবে জানেন?

একইসঙ্গে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রীর দাবি, নোট বাতিলের সিদ্ধান্ত আখেরে ভারতীয় অর্থনীতিকেই শক্তিশালী করবে। এর পাশাপাশি বহু মানুষের কাছে যে বেহিসাবি কালো টাকা রয়েছে সেগুলিও বেরিয়ে আসবে। তাঁর দাবি, এখনও পর্যন্ত ৭০০ থেকে ৮০০ কোটি টাকার মতো কালো টাকা উদ্ধার হয়েছে।

এর পাশাপাশি একেবারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুরে সুর মিলিয়ে মনোহর পার্রিকর জানিয়েছেন, এই ঘটনার ফলে আমজনতাকে কিছুটা কষ্ট তো সহ্য করতেই হবে। বিশেষ করে দেশের যে সমস্ত এলাকায় ব্যাঙ্কিং ব্যবস্থার সুযোগ সেরকম নেই, সেখানে মানুষের সমস্যা হচ্ছে তা সরকারের হয়ে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী স্বীকার করে নিয়েছেন।

প্রসঙ্গত, কিছুদিন আগেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পার্রিকর গোয়াকে দেশের প্রথম ক্যাশলেস রাজ্য করবেন বলে ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রীর স্বপ্নকে সফল করতে গোয়া আগ্রহী। ফলে এইবছরের মধ্যে দেশের কোনও রাজ্য প্রথম ক্যাশলেস তকমা পেলে তা গোয়াই পাবে। এজন্য সরকারি উদ্যোগে ছোট ব্যবাসয়ীদের ক্যাশলেস ব্যবস্থা সম্পর্কে জানাতে নানা প্রশিক্ষণ শিবিরও সরকারি উদ্যোগে আয়োজন করা হয়েছে।

English summary
Central government will earn Rs. 2-3 lakh crore in income tax after demonetisation announcment. Defence minister Manohar Parrikar said this on an event in Goa.
Please Wait while comments are loading...