Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সন্ত্রাসের আতঙ্ক কাটিয়ে অমরনাথের পথে পুণ্যার্থীরা, দিল্লিতে উচ্চ পর্যায়ের বৈঠক

  • Posted By:
Subscribe to Oneindia News

সন্ত্রাসের রেশ ভুলে অমরনাথ যাত্রাকে স্বাভাবিক ছন্দে ফেরাতে মরিয়া কেন্দ্রীয় সরকার। যার ফলে, মঙ্গলবার সকাল থেকে ফের নতুন উদ্যোমে শুরু হয়েছে অমরনাথ যাত্রা। সোমবার অনন্তনাগ জেলায় অমরনাথ যাত্রার রুটে যে জঙ্গি হামলা হয়েছিল তাকে ভুলে অমরনাথ-এর লিঙ্গ দর্শনে মরিয়া পুর্ণ্যার্থীরাও। পূর্ব নির্ধারিত পথেই জম্মু থেকে এই যাত্রা চলবে বলে জানিয়েছেন, ডিভিশনাল কমিশনার মনদীপ ভান্ডারি একথা জানিয়েছেন।[আরও পড়ুন: অমরনাথ যাত্রীদের ওপর হামলার নেপথ্যে পাক জঙ্গি ইসমাইল, লস্কর যোগ স্পষ্ট হল]

এদিকে, জঙ্গি হামলায় নিহতদের দেহ গুজরাটে উড়িয়ে নিয়ে যেতে মঙ্গলবার সকালে শ্রীনগরে পৌঁছেছে বেশ কয়েকটি হেলিকপ্টার। নিহতদের মধ্যে সুরাটের কয়েক জন আছেন। শ্রীনগর থেকে এই দেহগুলি নিয়ে সরাসরি সুরাটে যাবে হেলিকপ্টার। অন্যদিকে, আহতদের সুচিকিৎসার জন্য দিল্লিতে উড়িয়ে নিয়ে আসার বন্দোবস্ত হয়েছে।[আরও পড়ুন:ফিল্মি কায়দায় জঙ্গি হামলার মাঝে বাস চালিয়ে যাত্রীদের বাঁচাল চালক, জানুন কীভাবে]

সন্ত্রাসের আতঙ্ক কাটিয়ে অমরনাথের পথে পুণ্যার্থীরা, দিল্লিতে উচ্চ পর্যায়ের বৈঠক

জঙ্গি হামলার ঘটনার পর পরিস্থিতি তদারকির জন্য এদিনই শ্রীনগর পৌঁছচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কর্তারা। সেখানে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হওয়ার কথা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হংসরাজ আহির এবং জেএস কাশ্মীর জ্ঞানেশ্বরও এই দলে আছেন।

দিল্লিতেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়িতে এই উচ্চ পর্যায়ের বৈঠক হয়। যাতে হাজির ছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা এবং র-এর উচ্চ আধিকারিকদের দল। জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল এমএন ভোরাও একটি বৈঠকের ডাক দিয়েছেন। জরুরি ভিত্তিতে মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিও।


অমরনাথ যাত্রার নিরিহ পুর্ণ্যার্থীদের মৃত্যুর ঘটনার কড়া নিন্দা করেছেন রাষ্ট্রপতি নির্বাচনের দুই হেভিওয়েট প্রার্থী রামনাথ কোবিন্দ এবং মীরা কুমার।

এই জঙ্গি হামলার নিন্দা করেছেন দেশের বিদায়ী রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।

ঘটনার নিন্দা করে কেন্দ্রীয় মন্ত্রী বেঙ্কাইয়া নাইডু জানান, এটি মানবতা বিরোধী একটা কাজ। জম্মু ও কাশ্মীরের সরকার এর তদন্ত করবে।

সি আরপিএফ-এর পক্ষ থেকেও এই ঘটনার কড়া নিন্দা করা হয়।

জঙ্গি হামলায় অহত পুণ্যার্থীদের দেখে আসেন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। আহতদের সঙ্গে কথাও বলেন। পরে বাইরে বেরিয়ে ঘটনার কড়া নিন্দা করেন মেহবুবা।

English summary
government calls high level meeting in delhi over amarnath terror attack.
Please Wait while comments are loading...