Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিহারে মদ খেয়ে মৃত্যুর ঘটনায় বরখাস্ত ২৫ জন পুলিশকর্মী

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

পাটনা, ১৯ অগাস্ট : বিহারের গোপালগঞ্জ এলাকায় বিষাক্ত মদ খেয়ে মৃত্যুর ঘটনার পরে এতদিনে তৎপর হয়েছে প্রশাসন। এই ঘটনায় এখনও পর্যন্ত ২৫ জন পুলিশকর্মীকে বরখাস্ত করা হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও ৬ জন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে বিহার পুলিশ। মুখ্য়মন্ত্রী নীতীশ কুমারের নির্দেশের পর পুলিশ আরও সক্রিয় হয় এবং ১৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে।

বিহারে নীতীশ কুমারের সরকার ক্ষমতায় আসার পর মদ বিক্রি এবং মদ্যপান নিষিদ্ধ ঘোষণা করে। এই পদক্ষেপ গ্রহণ করার পরে প্রথমবার মদ্যপান করে মৃত্যুর ঘটনা ঘটল বিহারে। গত সোমবার গোপালগঞ্জ এলাকায় বিষাক্ত মদ খেয়ে মৃত্যুর ঘটনা সামনে আসার পর বেশ অপরিস্থিতির মধ্যে পড়ে যায় বিহার সরকার।

বিহারে মদ খেয়ে মৃত্য়ুর ঘটনায় বরখাস্ত ২৫ জন পুলিশকর্মী

সংবাদমাধ্যম সূত্রে পাওয়া খবর অনুসারে এখন পর্যন্ত ১৬ জনের মৃত্য়ুর খবর পাওয়া গিয়েছে। যে ১৬ জনের মৃত্যু হয়েছে তারা প্রত্যেকেই বিষাক্ত মদ্যপানের কারণে মারা যান বলে স্থানীয় হাসপাতালের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

মদ্যপান করে মৃত্যুর ঘটনা সমনে আসার পর বিহারের বিজেপি নেতৃত্ব নীতীশ কুমারের সরকারকে কোণঠাসা করতে ময়দানে নেমে পড়ে। সেই সময়ে বিজেপি নেতা নন্দ কিশোর যাদব এই প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে বলেছিলেন , "বিহারে মদ বিক্রি যদি নিষিদ্ধ হয় তাহলে গরীব মানুষের মৃত্যু হচ্ছে কিভাবে? নীতীশ কুমারের সরকার মদ বিক্রি নিষিদ্ধ করার সিদ্ধান্তকে এখনও কার্যকর করতে সক্ষম হয়নি"।

এরপর থেকে প্রশাসনকে আরও সক্রিয় হতে দেখা যায়। মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বিরোধী রাজনৈতিক দলগুলিকে উদ্দেশ্য করে জানান, " নতুন আইন মেনেই দোষীদের কঠোর শাস্তির ব্যবস্থা করবে প্রশাসন। কোনও দোষী ব্যক্তি এর থেকে রেহাই দেওয়া হবে না"।

নতুন করে সরকারকে যেন আর বিপাকে পড়তে না হয় সে জন্য পুলিশ এবং প্রশাসনকে সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এই ঘটনার পরে বিভিন্ন জায়গায় পুলিসের তল্লাশি অভিযানে প্রায় ৩০০ লিটার অবৈধ মদ বাজেয়াপ্ত করা হয়ছে।

English summary
Gopalganj hooch tragedy: 25 policemen suspended
Please Wait while comments are loading...