Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্রজাতন্ত্র দিবসে 'গুগল'-এর নতুন 'ডুডুল

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৬ জানুয়ারি : ভারতের ৬৮ তম প্রজাতন্ত্র দিবসে উপলক্ষ্যে সারা দেশের সঙ্গে উদযাপনে সামিল হল ইন্টারনেট জায়েন্ট 'গুগল'। সংস্থার তরফে একটি 'ডুডুল'-এর মাধ্যমে এই দেশবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানানো হয়েছে।

'ডুডুল' টিতে দেখানো হয়েছে , একটি ভরা স্টেডিয়ামে মানুষের সারি। আর সারিবদ্ধ মানুষরা ভারতের জাতীয় পতাকার রঙ বিন্যাসের আদলে দাঁড়িয়ে রয়েছে। ভারতের জাতীয় পতাকার রঙের চিত্রায়িত হয়েছে 'ডুডুল'টি।

প্রজাতন্ত্র দিবস: উজ্জাপনে সামিল 'গুগুল'

এর আগেও গুগল-এর 'ডুডুল' দিয়ে কোনও একটি বিশেষ দিনকে উদযাপনের জন্য এরকম উদ্যোগ নেওয়া হয়েছে। বিশ্বের নামী দামি ব্যক্তিত্বদের জন্মদিনেও দেখা গেছে গুগল-এর বিশেষ 'ডুডুল'। মূলত,'ডুডুল' বলতে বোঝায় কোন একটি বিশেষ আঁকা যার দ্বারা একটি গোটা বিষয়কে বোঝানো হয়।

২৬ শে জানুয়ারি ১৯৫০ সালে ভারতবর্ষে , ভারতীয় সংবিধান কার্যকরি হয়। সেই উপলক্ষ্যে এই দিনটিতে সারা দেশ জুড়ে পালিত হয় প্রজাতন্ত্র দিবস। আর এবছর সেই ঐতিহাসিক দিনের ৬৮ তম বার্ষিকী।

নয়াদিল্লিতে রাজপথে আজ সকাল থেকেই বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করা হয় প্রজাতন্ত্র দিবস। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, উপরাষ্ট্রপতি হামিদ কারজাই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আবুধাবির রাজপুত্র শেখ মহম্মদ বিনল জায়েদ আল নাহইয়ান।

English summary
On the occasion of the 68th Republic Day, Google on Thursday celebrated with a doodle.
Please Wait while comments are loading...