Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

"সম্পত্তি কর দিতে হবে", হরিয়ানায় ভগবানকে নোটিশ পুর কাউন্সিলের

  • Posted By:
Subscribe to Oneindia News

চণ্ডীগড়, ১৬ ফেব্রুয়ারি : 'ওহ মাই গড' নামের বলিউড সিনেমায় নিজের দোকান ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনায় ভগবানকে দায়ী করে আদালতে ভগবানের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। সেটাকে কেন্দ্র করেই গল্পের বিন্যাস। এবং পরে ভগবানের বিরুদ্ধে মামলা জিতেও গিয়েছিলেন কাঞ্জিভাই নামে সেই দোকানদার। বাস্তবেও প্রায় একইরকমভাবে ভগবানের বিরুদ্ধে নোটিশ পড়ল হরিয়ানায়।

ভারতের এই দশটি অদ্ভুত মন্দির সম্পর্কে আপনি জানেন না

হরিয়ানার ফতেহাবাদ জেলায় পুর কাউন্সিল সম্পত্তি কর জমা দিতে আদেশ দিয়েছে ভগবানকে। এটা কারও নাম নয়, ভগবান আদতে ঈশ্বর। ফতেহাবাদ জেলার মন্দিরে অধিষ্ঠিত মা দুর্গা, ভগবান শিব, রাধা-কৃষ্ণ ও আরও অন্য ভগবানকে নোটিশ পাঠিয়ে সম্পত্তি কর জমা দিতে বলা হয়েছে।

"সম্পত্তি কর দিতে হবে", ভগবানকে নোটিশ পুর কাউন্সিলের

যে ভগবান যে মন্দিরে অধিষ্ঠান করছেন, সেই মন্দিরের কতটা জমি সম্পত্তি হিসাবে রয়েছে, তার উপরে ভিত্তি করে কর দিতে বলা হয়েছে। জানা গিয়েছে ৪ হাজার থেকে শুরু করে ৩ লক্ষ টাকার মধ্যে করের মূল্য শোধ করতে হবে।

কর বকেয়া সংক্রান্ত বিষয়টি যখন ফতেহাবাদের পুর কাউন্সিলের চেয়ারম্যানের কানে আসে তখন সময় নষ্ট না করে অবিলম্বে তিনি ৫ সদস্যের কমিটি গঠন করে তদন্তের নির্দেশ দেন।

পুর কাউন্সিলের চেয়ারম্যান আরও জানিয়েছেন, এই বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে বিভিন্ন ধর্মীয় স্থানের জন্য কীভাবে করে অতিরিক্ত ছাড় দেওয়া যায় তা আলোচনা করবেন তিনি।

সবচেয়ে আশ্চর্যের, সম্পত্তি কর জমা দিতে যে নোটিশ পাঠানো হয়েছে তাতে সেই মন্দিরের অধিষ্ঠিত দেব-দেবীর উদ্দেশে পাঠানো হয়েছে। এমনকী এলাকার একটি শ্মশান কর্তৃপক্ষকেও কর জমা দিতে নির্দেশ দিয়ে নোটিশ পাঠানো হয়েছে।

English summary
The notices were addressed to the gods asking them to file property tax returns. The gods were asked to pay amounts ranging from Rs 4,000 to Rs 3 lakh, depending on how big their temples are.
Please Wait while comments are loading...