Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গোয়া: আজ শপথ পার্রিকারের, বৃহস্পতিবার আস্থাভোট , নির্দেশ সুপ্রিম কোর্টের

  • Posted By:
Subscribe to Oneindia News

পানাজি, ১৪ মার্চ: গোয়ায় সরকার গড়তে গেলে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে বিজেপিকে। এমনই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। আজ বিকেল ৫ টায়  গোয়ার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করবেন মনোহর পার্রিকার। কারণ ,সুপ্রিম কোর্টের তরফে তাঁর শপথ গ্রহণের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়নি। আগামী ১৬ মার্চ আস্থাভোটের নির্দেশ দিয়েছে সুু্প্রিম কোর্ট। মুখ্যমন্ত্রী হিসাবে মনোহর পার্রিকরের শপথের আগে , গোয়ায় বিজেপি সরকার গঠনের বিরোধিতা করে দেশের সর্বোচ্চ আদালতে আবেদন জানায় কংগ্রেস। আর সেই আবেদনের জরুরি ভিত্তিতে শুনানিতে রাজি হয় সুপ্রিম কোর্ট।

 ঠিক হয়, মঙ্গলবার মনোহরের মুখ্যমন্ত্রী হওয়াকে চ্যালেঞ্জ করা আবেদনের শুনানি হবে। প্রধান বিচারপতি জেএস খেহর শুনানিতে রাজি হন। জরুরি ভিত্তিতে হতে চলা এই শুনানির জন্য তিনি একটি বিশেষ বেঞ্চও গঠন করেন। এরপরই দেশের সর্বোচ্চ আদালতের তরফে আসে এই নির্দেশ। এখন এটাই দেখার যে, ২০১৭ সালে ত্রিশঙ্কু গোয়া বিধানসভা নির্বাচনের ফলাফলের জল কতদূর গড়ায়।

(Live) গোয়ায় মুখ্যমন্ত্রিত্বের জট: রাজ্যপালের সঙ্গে দেখা করবেন কংগ্রেস বিধায়করা

এক নজরে দেখে নেওয়া যাক এখনও পর্যন্ত ঘটনাবলীর ক্রমপর্যায়

বেলা ১২ টা ১৯ মিনিট: ১৬ মার্চ আস্থা ভোটের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। তবে মুখ্যমন্ত্রী হিসাবে পার্রিকারের শপথ গ্রহণের ওপর স্থগিতাদেশ খারিজ করল সুপ্রিম কোর্ট। আজ বিকেল ৫ টায় গোয়ার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন মনোহর পার্রিকার।

সকাল ১১ টা ৫৩ মিনিট :  গোয়া বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে বিজেপিকে, নির্দেশ সুপ্রিম কোর্টের।

সকাল ১১ টা ১২ মিনিট :  কোন দলের সংখ্যাগরিষ্ঠতা রয়েছে, সেটা দেখা কর্তব্য রাজ্যপালের , জানালেন বিচারপতি।

সকাল ১১ টা ১০ মিনিট : সরকার গঠন করে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে না পারলে তা অত্যন্ত খারাপ বিষয়, বলে জানালেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি।

সকাল ১১ টা ৯ মিনিট: সিজেআইয়ের তরফে বলা হয়, সংখ্যা গরিষ্ঠতার প্রেক্ষিতে সবদলকেই ডাকা উচিত ছিল রাজ্যপালের।

সকাল ১১ টা ৮ মিনিট : বিচারপতিদের তরফে কংগ্রেসকে জিজ্ঞাসা করা হয়, তাদের কাছে সরকার গঠনের উপযুক্ত সংখ্যা গরিষ্ঠতা রয়েছে কী না

সকাল ১১ টা ৫ মিনিট: বিজেপির পক্ষে আদালতে জানানো হয়, পার্রিকারের সমর্থনে সংখ্যাগরিষ্ঠতা রয়েছে, এর সাপেক্ষে পেশ করা হয় নথিও।

সকাল ১১ টা ৩ মিনিট : গোয়ায় বিজেপি একমাত্র একক সংখ্যাগরিষ্ঠ দল, রাজ্যপালের কংগ্রেসকেও ডাকা উচিত ছিল, বলে সুপ্রিমকোর্টকে জানালেন কংগ্রেস পক্ষের আইনজীবী অভিষেক মনু সিংভি।

সকাল ৭টা ৪৫ মিনিট: পানজিমে কংগ্রেস বিধায়কদের বৈঠক , বৈঠকের পর রাজ্যপালের সঙ্গে দেখা করবেন দিগ্বিজয় সিং।

সকাল ৭ টা ৪৩ মিনিট: পানজিম: কংগ্রেসের বিধায়কদের একটি দল পাণজিমে বৈঠক করে। ঠিক হয় দিগ্বিজয় সিং সমেত বাকি কংগ্রেস বিধায়করা রাজ্যপালের সঙ্গে দেখা করবেন।

সকাল ৬টা ২৫ মিনিট : মনোহর পার্রিকারকে মুখ্যমন্ত্রী হিসাবে গোয়া পাবে কী না সেবিষয়ে সিদ্ধান্ত নেবে সুপ্রিম কোর্ট।

English summary
Goa political drama continues as Congress MLAs to meet Governor. SC to hear 'urgently' petition challenging Parrikar's swearing in as Goa CM
Please Wait while comments are loading...