Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতের বেকারত্বের জন্য দায়ী জওহরলাল নেহরু! ইনি অন্তত তেমনটাই বলছেন

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৫ নভেম্বর : ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর ত্রুটিপূর্ণ শিক্ষা নীতির জেরেই দক্ষ কর্মীর চাহিদা মেটাতে অসমর্থ দেশ। ফলে বেকারত্বের সৃষ্টি হয়েছে। শনিবার এই মন্তব্য করে ফের একবার বিতর্ককে জন্ম দিলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং।

ওড়িশায় একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের তিনি বলেন, "এটা হতাশাজনক যে দেশের নীতি নির্ধারকরা দক্ষ কর্মী তৈরি করতে অসমর্থ হয়েছেন। আমি নেহরুজির নাম নিতে চাই মা, তবে তাঁর ত্রুটিপূর্ণ শিক্ষানীতির জন্যই ভারতের মোট জনসংখ্যার মাত্র ২.৫ শতাংশ দক্ষ হাত, যেখানে উন্নত দেশে এই পরিমানটা ৯৬ শতাংশ।" [ জঙ্গীরা একটি নির্দিষ্ট সম্প্রদায়ের অন্তর্গত : বিজেপি নেতা গিরিরাজ সিং]

ভারতের বেকারত্বের জন্য দায়ী জওহরলাল নেহরু! ইনি অন্তত তেমনটাই বলছেন

এখানেই শেষ না করে গিরিরাজ আরও বলেন, "আমরা সবাই জানি যে শিক্ষা নীতিই আমাদের দেশের ভবিষ্যতের ভিত গড়ে। অথচ নেহরুর তৈরি করা সেই শিক্ষা নীতিতেই গলদ।"

এরপরই নরেন্দ্র মোদীর উপর ভরসা রাখার আর্জি জানিয়ে গিরিরাজ বলেন, "ভারতীয়রা প্রতিবছর অস্ট্রেলিয়ায় গিয়ে সেখানকার জনসংখ্যায় যুক্ত হয়। তাই তাদের সকার করার জন্য আমাদের দক্ষ কর্মী তৈরি করতে হবে। ওড়িশা এবং ভারত উভয়কেই মোদীজি এগিয়ে নিয়ে যাবেন।"

গিরিরাজের এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে ওড়িশা কংগ্রেস। বিরোধী দলনেতা নরসিংহ মিশ্র বলেন, "ভারতের প্রথম প্রধানমন্ত্রীর সম্পর্কে কিছুই জানেন না কেন্দ্রীয় মন্ত্রী। এটাই বিজেপির রাজনীতি।"

English summary
Giriraj Singh blames Jawaharlal Nehru’s ‘faulty’ education policy for unemployment
Please Wait while comments are loading...