Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জন্মদিনে হিন্দুদের এই কাজ করতে নিষেধ করলেন বিজেপি মন্ত্রী গিরিরাজ সিং

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৭ মার্চ : মুসলমানদের নিয়ে নানা সময়ে আপত্তিকর মন্তব্য করা বিজেপি নেতা গিরিরাজ সিং এবার হিন্দুদের জন্মদিন পালনে কেক কাটা নিয়েও নিজের আপত্তির কথা জানালেন। সোমবার বিহারের এই বিজেপি নেতা হিন্দুদের আর্জি জানালেন জন্মদিন পালনের সময়ে তারা যেন কেক না কাটেন। বদলে মন্দিরে গিয়ে প্রার্থনার আর্জি জানিয়েছেন তিনি।

২০৫০ সালের মধ্যে সারা বিশ্বে সবচেয়ে বেশি মুসলমানের বাস হবে ভারতেই

'মুসলিমদের মৃত্যুর পরে কবর দেওয়ার প্রয়োজন নেই' : সাক্ষী মহারাজ

গিরিরাজ বলেছেন, আমি সকলকে অনুরোধ জানাচ্ছি, জন্মদিন পালনের সময়ে যেন কেউ কেক না কাটেন। বদলে মন্দিরে পুজো দিয়ে জন্মদিন পালন করুন। ভারতীয় সংষ্কৃতিতে কেক কাটার কোনও রেওয়াজ নেই। আমাদের সংষ্কৃতি অনেক সমৃদ্ধশালী ও পুরনো হওয়া সত্ত্বেও আমরা পশ্চিমী সংষ্কৃতির প্রতি আকৃষ্ট হয়ে চলেছি।

জন্মদিনে হিন্দুদের এই কাজ করতে নিষেধ করলেন বিজেপি মন্ত্রী

বিহারের ঔরঙ্গাবাদ জেলায় এক ধর্মীয় অনুষ্ঠানে গিয়ে এই মন্তব্য করেছেন বিজেপি নেতা গিরিরাজ সিং। তিনি আবার কেন্দ্রীয় মন্ত্রীও বটে। তাঁর মতে, গ্রামীণ এলাকা খুব দ্রুত ভারতীয় সংষ্কৃতি ধ্বংসের পথে এগোচ্ছে। এটা অত্যন্ত চিন্তার বিষয়।

"মুসলমান পুরুষরা কর্মহীন, বাড়িতে বসে তাই সন্তানের জন্ম দিয়ে চলেছে"

আজকের দিনে বাচ্চারা মা-বাবা না বলে অন্য পশ্চিমী নামে ডাকে। অথচ ভারতীয় সংষ্কৃতি মিশ্রিত মা বা বাবা ডাকের মধ্যে আমাদের আবেগ, ঐতিহ্য জড়িয়ে রয়েছে। গিরিরাজের আরও বক্তব্য, আমাদের সনাতন ধর্ম সংষ্কৃতিকে বাঁচাতে হবে। নিজের ধর্মকে বাঁচাতে সমস্ত হিন্দুকে একজোট হতে হবে।

এর পাশাপাশি ফের একবার মুসলমানদের সংখ্যালঘু তকমা তুলে দেওয়ার পক্ষে সওয়াল করেন বিজেপি নেতা গিরিরাজ। তাঁর মতে, এখন আর মুসলমানরা সংখ্যালঘু নয়। তাই তাদের গায়ে এখনও সংখ্যালঘু তকমা থাকবে কিনা সেই নিয়মে বদলের সময় এসেছে।

প্রসঙ্গত, বিহারের নওয়াদা লোকসভার সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আস্থাভাজন ও হিন্দুত্ববাদের বড় সমর্থক।

English summary
Union minister Giriraj Singh on Monday urged Hindus to take an oath to not cut cakes on birthdays, but offer prayers in a temple instead.
Please Wait while comments are loading...