Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিল্লিতে স্কুলের পাশে ডিপোয় গ্যাস লিক, অসুস্থ ৩১০ স্কুল পড়ুয়া

Subscribe to Oneindia News

দিল্লি, ৬ মে : স্কুলের পাশে গ্যাস লিকের ঘটনায় অসুস্থ স্কুল পড়ুয়ার সংখ্যা ৩১০ ছাড়াল। শনিবার সকাল সাড়ে সাতটা নাগাদ ঘটনাটি ঘটে দিল্লির তুঘলকাবাদে। অসুস্থ শিশুদের ভর্তি করা হয়েছে মোট চারটি হাসপাতালে। পরে তাদের মধ্যে অনেক শিশুকে ছেড়ে দেওয়া হয়। তবে বাড়ি ফিরে তারা অসুস্থ বোধ করায় ফের তাদের অনেককে ফের হাসপাতালে ভর্তি করতে হয়েছে। তবে কোনও পড়ুয়ার অবস্থা আশঙ্কাজনক নয় বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।

ডিপো থেকে গ্যাস লিকের ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। যে গ্যাস লিক হয়েছে তার বৈজ্ঞানিক নাম মিথেল ক্লোরো পেন্টজাইম। এর প্রভাবে বমি, চোখ জ্বালা, গা চুলকানো, পেটের সমস্যার মতো উপসর্গ দেখা দিতে পারে বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

দিল্লিতে স্কুলের পাশে ডিপোয় গ্যাস লিক, অসুস্থ ৩১০ স্কুল পড়ুয়া

তুঘলকাবাদে রানি ঝাঁসি সর্বদয়া কন্যা বিদ্যালয়ের পাশেই রয়েছে এই গ্যাস ডিপো। চিন থেকে ডিপোতে এই বিষাক্ত গ্যাস সাপ্লাই করা হয়েছে বলে প্রাথমিক তদন্তের পর পুলিশ জেনেছে। সেখানে এদিন সকালে কন্টেনার থেকে গ্যাস ছড়িয়ে পড়ে। ঝাঁঝালো গ্যাসে ভরে যায় পুরো এলাকা। স্কুলের পড়ুয়ারা এই তীব্র গ্যাসে অসুস্থ হয়ে পড়ে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকল ও পুলিশকে।

ঘটনাস্থলে আসে এনডিআরএফ, ডাকা হয় ক্যাটসের অ্যাম্বুলেন্সও। দমকল ও পুলিশ অসুস্থ শিশুদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এই ঘচনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আপ সরকার।

এই ঘটনা যাতে বিপজ্জনক রূপ নিতে না পারে, তার জন্য প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা নিয়েছে দমকল। পুরো এলাকা খালি করে দেওয়া হয়েছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে বলে জানিয়েছে দমকল কর্তৃপক্ষ।

English summary
Gas leak near Delhi school, 60 students fell sick
Please Wait while comments are loading...