Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জুতোয় 'ওম', বিয়ারের বোতলে গণেশ : মার্কিন সংস্থার বিরুদ্ধে মামলা

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি : ফের একবার ভারতীয় ভাবাবেগকে আঘাত করার অভিযোগ উঠল মার্কিন সংস্থার বিরুদ্ধে। হিন্দুদের ধর্মীয় 'ওম' প্রতীককে জুতোতে ব্যবহার করে মার্কিন অনলাইন পণ্য বিক্রয়কারী সংস্থা। অন্যদিকে একটি বিয়ারের বোতলে গণেশ মূর্তি ছবি দিয়ে, তা বিক্রির জন্য বাজারে এনেছে আরেকটি মার্কিন সংস্থা।

ইয়েসউইভাইব ডট কম ও লস্টকোস্ট ডট কম নামের ওই দুই মার্কিন সংস্থার এই কার্যকলাপের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে নয়াদিল্লির প্রশান্ত বিহার পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছেন নরেশ কাদিয়ান। তিনি ভারত স্কাউটস অ্যান্ড গাইডসের কমিশনার । এ বিষয়ে তিনি আলাদা আরেকটি অভিযোগ দায়ের করেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রকে।

জুতোয় 'ওম', বিয়ারের বোতলে গণেশ : মার্কিন সংস্থার বিরুদ্ধে মামলা

এক্ষেত্রে বিদেশমন্ত্রকের কাছে, বিষয়টি খতিয়ে দেখার আবেদন জানান নরেশ কাদিয়ান। এই সমস্ত সংস্থার পণ্য ভারতের বাজারে নিষিদ্ধ ঘোষণা করার আবেদনও জানান অভিযোগকারী নরেশ কাদিয়ান। তিনি দাবি করেছেন জেনে বুঝে এই ধরনের ঘটনা ঘটিয়েছে ওই মার্কিন সংস্থা গুলি।

এর আগে পাপোসে ভারতীয় পতাকার ছবি ছাপিয়ে প্রবল সমালোচনার মুখে পড়ে মার্কিন অনলাইন পণ্য বিক্রয়কারী সংস্থা অ্যামাজন। সেবিষয়ে ঘটনার তীব্র প্রতিবাদ জানায় ভারত। এই মর্মে অ্যামাজনকে ভারতের বাজারে পণ্য বিক্রয় না করার বিষয়ে কড়া হুমকি দেয় ভারত। পরে অবশ্য অ্যামজন ওই পাপোসটিকে নিজেদের সাইট থেকে তুলে নেয়।

English summary
There is furore over two US-based online retailers for hurting the religious sentiments of the Hindu community. The US-based retailers lostcoast.com and yeswevibe.com have products like a beer with Lord Ganesha’s image and shoes with the Om symbol on them. An FIR has also been files against the two retail websites.
Please Wait while comments are loading...