Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এটিএমে টাকা নেই শুনে ক্লান্ত দিল্লিবাসী শামিল এমন অভিনব প্রতিবাদে!

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৫ ডিসেম্বর : নোট বাতিলের পরে প্রায় একমাস কাটতে চলল। এখনও সারা দেশে নগদের যোগান পর্যাপ্ত করতে পারেনি কেন্দ্র। দেশবাসীর অসুবিধার কথা বারবার স্বীকার করেও ধৈর্য্য ধরতে বলা হয়েছে। কিন্তু তাতে কি সমস্যার সমাধান হয়? একেবারেই নয়।

ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়ে সন্তান প্রসব কানপুরের মহিলার

#Demonetisation ঘোষণার পর কত জাল নোট ব্যাঙ্কে জমা পড়েছে?

এসব দেখেই প্রতিবাদের অন্য রাস্তা বেছে নিয়েছেন পূর্ব দিল্লির বাসিন্দারা। একজোট হয়ে তাঁরা এটিএমে 'নো ক্যাশ' ঝোলানো রয়েছে দেখেই সেখানে পুজো-আচ্চার ব্যবস্থা করেছেন। লক্ষ্য একটাই, যেন এটিএম থেকে কিছু নগদ বের হয়।

এটিএমে টাকা নেই শুনে ক্লান্ত দিল্লিবাসী শামিল এমন অভিনব প্রতিবাদে!

স্থানীয় এক বাসিন্দা বলেছেন, নোট বাতিলের ঘটনার পর থেকে এটিএমে নগদ নেই। তাই আমরা এটিএমের ভিতরে পুজো দিয়েছি যাতে পরিষেবা স্বাভাবিক হয়। বাসিন্দাদের বক্তব্য, বিষয়টি তারা প্রচার করেছেন যাতে তাদের প্রতিবাদ উচ্চমহলে পৌঁছে দিতে পারেন।

পুরনো নোট বাতিল, এই মন্দিরে কার্ড সোয়াইপ মেশিন বসিয়ে চলছে চাঁদা নেওয়া

১৮০০ কোটি পুরনো নোট নিয়ে কী করবে আরবিআই?

আর এক বাসিন্দা বলছেন, আগে কমবয়স্করা অথবা বয়স্করা সকালে অথবা রাতে হাঁটতে বেরতেন। এখন সকলে রাস্তায় ছুটে বেড়াচ্ছে এটিএম খুঁজে সেখান থেকে শুধুমাত্র নগদ পাওয়ার আশায়।

প্রসঙ্গত গত ৮ নভেম্বরের ঘোষণার অব্যবহিত পর থেকে দেশের সমস্ত এটিএমে হুড়োহুড়ি পড়ে গিয়েছিল একশো টাকার নোট তোলার জন্য। তবে তারপরে এটিএম থেকে ১০০ টাকার নোট হাওয়া হয়ে গিয়েছে। কয়েকদিন পর থেকে বেশিরভাগ এটিএম নগদ নেই বলে বোর্ড ঝুলিয়েছে। আর যেগুলিতে নগদ রয়েছে সেখানে শুধুই ২ হাজারের নোট মিলছে যা বাজারে ভাঙানো প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে।

English summary
Frustrated With 'No Cash' Message, Delhi Citizens Protest With ATM Pooja
Please Wait while comments are loading...