Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মাসিক ১০,০০০ টাকা পেনশন পাবেন লালুপ্রসাদ যাদব!

জেপি সেনানি সম্মান যোজনায় মাসিক ১০,০০০ টাকা পেনশন পাওয়ার আবেদন জানিয়েছিলেন আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব। বুধবার সেই আবেদন মঞ্জুর করেছে বিহারের স্বরাষ্ট্র দফতর।

Subscribe to Oneindia News

পাটনা, ১২ জানুয়ারি : জেপি সেনানি সম্মান যোজনায় মাসিক ১০,০০০ টাকা পেনশন পাওয়ার আবেদন জানিয়েছিলেন আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব। বুধবার সেই আবেদন মঞ্জুর করেছে বিহারের স্বরাষ্ট্র দফতর।

এই যোজনা চালু করেছিলেন মুখ্যমন্ত্রী নীতিশকুমার। মুক্তিযোদ্ধা জয়প্রকাশ নারায়ণের স্মৃতিরক্ষায় এই যোজনা চালু করেছিলেন নীতিশকুমার। সিনিয়র বিজেপি সদস্য সুশীল কুমার মোদী-সহ ৩০০০ জন এই যোজনার অধীনে সুবিধা পেয়েছেন।

মাসিক ১০,০০০ টাকা পেনশন পাবেন লালুপ্রসাদ যাদব!

বুধবার স্বরাষ্ট্র দফতরের তরফে জানানো হয়েছে, "লালুপ্রসাদের আবেদন বৈধ। সেই কারণেই আবেদন মঞ্জুর করা হয়েছে। এবং ইতিমধ্যেই কোষাগার এবং ব্যাঙ্ককে এই বিষয়ে জানানো হয়েছে। ২০০৯ সাল থেকে এই পেনশন পাওয়ার উপযুক্ত লালুপ্রসাদ।"

জয়প্রকাশ নারায়ণ ১৯৭৪ সালে যখন সপূর্ণ ক্রান্তির ডাক দিয়েছিলেন তখন মিসা (মেনটেনেন্স অফ ইন্টারনাল সিকিউরিটি অ্যাক্ট) আইনের আওতায় আরজেডি প্রধান লালুপ্রসাদ ছাত্রনেতা ছিলেন, এবং জেল খেটেছিলেন। আইন অনুযায়ী মিসার অধীনে কেউ ৬ মাসের বেশি জেল খাটলে তিনি মাসিক ১০,০০০ টাকার পেনশন পাওয়ার অধিকারী হন।

English summary
For Rs 10,000/month, Lalu Yadav applies for JP pension plan
Please Wait while comments are loading...