Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাট ইস্যুতে ছয় পাইলটকে সাসপেন্ডের নির্দেশ দিল ডিজিসিএ

Subscribe to Oneindia News

নয়াদিল্লি ও কলকাতা, ৭ ডিসেম্বর : মুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাট ইস্যুতে ছয় পাইলটকে সাসপেন্ড করল ডিজিসিএ। বুধবার ডিজিসিএ-র তরফে তিন বিমানের ছ'জন পাইলট ও সহকারী পাইলটকে শো-কজের সিদ্ধান্ত নেওয়া হয়। প্রাথমিক তদন্ত অনুমান, বিমান তিনটিতে কম জ্বালানি ছিল না, তবু বিমানবন্দর কর্তৃপক্ষকে কম জ্বালানি রয়েছে বলে বিভ্রান্ত করা হয়। তারই জেরে সমস্যা তৈরি হয়।

মুখ্যমন্ত্রী ৩০ নভেম্বর রাতে পাটনা থেকে কলকাতা ফিরছিলেন ইন্ডিগোর বিমানে। সেই বিমানে জ্বালানি ফুরিয়ে এসেছে বলে জরুরি অবতরণের বার্তা পাঠান পাইলট। কিন্তু আগেই দু'টি বিমান একই সমস্যা জানানোয় তাঁদের অগ্রাধিকার দেওয়া হয়। মুখ্যমন্ত্রীর বিমানটি কলকাতার আকাশে ৪০ মিনিট চক্কর কাটার পর অবতরণ করে বিমান বন্দরে। তারপরই ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী। এই ঘটনায় পরদিন উত্তাল হয়ে ওঠে সংসদ।

মুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাট ইস্যুতে ছয় পাইলটকে শো-কজ করল জিডিসিএ

তদন্ত শুরু করে ডিজিসিএ। সেই তদন্তের সাপেক্ষে ইন্ডিগোর ওই বিমানের দুই পাইলট-সহ এয়ার ইন্ডিয়া ও স্পাইস জেটের বিমানের চার পাইলটকেও প্রথমে শোকজ ও পরে সাসপেন্ড করা হয়। মোট ছয় পাইলটকে আপাতত সাসপেন্ড করা হয়েছে। কেন জ্বালানি না ফোরানো সত্ত্বেও এই অজুহাত দেওয়া হয়েছিল জরুরি অবতরণের জন্য, তা জানার চেষ্টা চালানো হচ্ছে।

English summary
Fuel Shortage in CM's flight : GDCA Suspended Six pilot
Please Wait while comments are loading...