Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাঁচ রাজ্য মিলিয়ে কোন প্রার্থী সবচেয়ে বেশি ও কোন প্রার্থী সবচেয়ে কম ভোট পেলেন?

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১২ মার্চ : পাঁচ রাজ্যের ৬৮৯টি বিধানসভা আসনের ফলাফল ঘোষিত হয়েছে। তার মধ্যে উত্তরপ্রদেশের শাহিবাদাদ বিধানসভা আসনে জয়ী প্রার্থীর জয়ের ব্যবধান সবচেয়ে বেশি। ব্যবধান ১ লক্ষ ৫০ হাজার ৬৮৫ ভোটের। এদিকে মণিপুরের সাগোলবান্দ আসনে জয়ের ব্যবধান সবচেয়ে কম, মাত্র ১৯ ভোটের।

পাঁচ রাজ্যে মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে কোন দলের কারা এগিয়ে? জেনে নিন

১৯৫২-২০১৭ : উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের ইতিহাস একনজরে

উত্তরপ্রদেশের পাঁচটি আসন - কুন্দা, মথুরা, নয়ডা, রথ ও শাহিবাবাদে জয়ী প্রার্থা এক লক্ষের বেশি ভোটে জিতেছেন। তার মধ্যে শীর্ষে শাহিবাবাদ। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী সুনীল কুমার শর্মা ২ লক্ষ ৬২ হাজার ৭৪১টি ভোট পেয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের অমরপাল। তিনি পেয়েছেন ১ লক্ষ ১২ হাজার ০৫৬ টি ভোট।

পাঁচ রাজ্য মিলিয়ে সবচেয়ে বেশি ও কম জয়ের মার্জিন কোন দলের?

রথ আসনে বিজেপির মনীশা অনুরাগী কংগ্রেস প্রার্থীকে ১ লক্ষ ৪ হাজার ৬৪৩ ভোটে পরাজিত করেছেন। রাজনাথ সিংয়ের পুত্র পঙ্কজ সিং নয়ডা থেকে ১ লক্ষের বেশি ভোটে সমাজবাদী পার্টির প্রার্থীকে হারিয়েছেন। এছাড়া মথুরা থেকে বিজেপি প্রার্থী শ্রীকান্ত শর্মা ১ লক্ষের বেশি ভোটে জিতেছেন।

আঞ্চলিক দলগুলি কংগ্রেসের সঙ্গে জোট বাঁধুন নিজেদের সর্বনাশের কথা মাথায় রেখে

উত্তরপ্রদেশ জয়ে বিজেপির ৯ সুপারহিট ফর্মুলা!

কম মার্জিনের ব্যবধানে জয়ী হয়েছেন প্রার্থীরা, এমন তিনটি আসন রয়েছে। যেখানে জয়ী ও বিজিত প্রার্থীর জয়ের ব্যবধান মাত্র দুই সংখ্যার মধ্যে সীমিত। এর মধ্যে মণিপুরের সাগোলবান্দে কংগ্রেস প্রার্থী রাজকুমার ইমো সিং ৯২১১টি ভোট পেয়েছেন। তিনি পরাজিত করেছেন বিজেপি প্রার্থী খোয়াইরাকপাম লোকেন সিংকে। যার প্রাপ্ত ভোট ৯১৯২ টি।

এর পাশাপাশি গোয়ার কানকোলিম ও মণিপুরের ওয়াঙ্গোই আসনে জয়ী প্রার্থীরা নামমাত্র ব্যবধানে জয়ী হয়েছেন। কানকোলিমে কংগ্রেস প্রার্থী ৩৩ ভোটে ও ওয়াঙ্গোইয়েও কংগ্রেস প্রার্থী ওইনাম লুখোই সিং ৩৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

English summary
Elections 2017: Sahibabad sees highest victory margin, Manipur's Sagolband lowest
Please Wait while comments are loading...