Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাষ্ট্রপতি নির্বাচনের ঢাকে কাঠি,বৈঠকে বিরোধীরা, পিছিয়ে নেই বিজেপিও

  • Published:
  • By: Soumik Bose
Subscribe to Oneindia News

রাষ্ট্রপতি নির্বাচনের ঢাকে কাঠি পড়ে গেল। বুধবারই রাষ্ট্রপতি নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করল নির্বাচন কমিশন। শুরু হয়ে গেল মনোনয়ন জমা পর্ব। এদিন রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে নিজেদের রণকৌশল ঠিক করতে ফের বৈঠক করল বিরোধীরা।

রাষ্ট্রপতি নির্বাচন উপলক্ষে বিরোধীদের গঠিত দশ সদস্যের প্যানেল এদিন বৈঠক করলেও রাষ্ট্রপতিপদপ্রার্থী নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। সপ্তাহ দুয়েক আগেই এই বিশেষ প্যানেল গঠন করেছে বিরোধী শিবির। তারপর এই প্রথম বৈঠক।

রাষ্ট্রপতি নির্বাচনের বিজ্ঞপ্তি জারি, বিরোধীদের বৈঠক

বৈঠকের পর কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ জানিয়েছেন, এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি, দিন কয়েকের মধ্যেই বিজেপির গঠন করা কমিটির সঙ্গে বৈঠকের পর রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে বিরোধীরা নিজেদের মধ্যে আলোচনা করে ঐকমত্যের ভিত্তিতে রাষ্ট্রপতি পদপ্রার্থী ঠিক করবেন বলে জানিয়েছেন গুলাম নবি।

অন্যদিকে আগামী শুক্রবারই কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকে বসতে চলেছে বিজেপির গঠন করা কমিটি। তিন সদস্যের কমিটিতে রয়েছেন রাজনাথ সিং, অরুণ জেটলি ও বেঙ্কাইয়া নাইডু। সনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকের পর তাঁরা সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির সঙ্গেও বৈঠক করবেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই বিএসপি-র এস সি মিশ্রা ও এনসিপি-র প্রফুল প্যাটেলের সঙ্গে কথা বলেছেন বেঙ্কাইয়া নাইডু।
২৮ শে জুন মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন।

English summary
Election Commission issues notification on Presidential Poll. Oppositions yet to finalize candidate. BJP to meet Sonia on friday.
Please Wait while comments are loading...