Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আর্থিক দুর্নীতি প্রতিরোধ আইনে কার্তি চিদম্বরমের বিরুদ্ধে মামলা দায়ের করল ইডি!

Subscribe to Oneindia News

প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের ছেলে কার্তি চিদম্বরমের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির মামলা রুজু করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ইডি। এছাড়াও সিবিআইয়ের এফআইআর থেকে সূত্র নিয়ে অন্যান্যদের বিরুদ্ধেও এই একই মামলা রুজু করা হয়েছে।

আধিকারিকদের তরফে জানানো হয়েছে,সিবিআইয়ের এফআইআর-এ কার্তি-সহ যাদের নামে অভিযোগ আরোপ করা হয়েছে তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট কেস ইনফরমেশন রিপোর্ট তথা ECIR দায়ের করেছে। কার্তি ছাড়াও এই তালিকায় নাম রয়েছে INX মিডিয়া এবং তার অধিকর্তা পিটার ও ইন্দ্রাণী মুখার্জি এবং অন্যান্যদের।

কার্তি চিদম্বরমের বিরুদ্ধে মামলা দায়ের করল ইডি!

আর্থিক দুর্নীতি প্রতিরোধ আইনের (PMLA) আওতায় ECIR দায়ের করেছে। ইডি এই মামলার তদন্ত করবে এবং অভিযুক্তদের সম্পত্তি যুক্ত করার প্রক্রিয়াও সম্পন্ন করবে। মঙ্গলবার সিবিআই, এয়ারসেল -ম্যাক্সিস মামলায় আর্থিক তছরুপের অভিযোগে চারটি শহরে কার্তি চিদম্বরমের বাড়ি ও অফিসে তল্লাসি চালায়। যদিও কার্তি ও তাঁর বাবা পি চিদম্বরম গোটা অভিযোগ অস্বীকার করেছে।

সিবিআই কার্তি এবং INX মিডিয়া ও তার অধিকর্তা পিটার এবং ইন্দ্রাণী মুখার্জির নামেও এফআইআর করেছে। কার্তি, পিটার ও ইন্দ্রাণীর বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি, সরকারি কর্মচারীদের প্রভাবিত করা এবং ক্ষমতার অপরাধমূলক অপব্যবহারের অভিযোগ আনা হয়েছে।

অভিযোগ যে কার্তি INX মিডিয়া থেকে টাকা নিয়ে FIPB আইন লঙ্ঘন করার মামলায় কর সংক্রান্ত তদন্ত প্রভাবিত করার জন্য টাকা নিয়েছে। সিবিআই এই সূত্রে ১০ লক্ষ টাকার ভাউচার বাজেয়াপ্ত করেছে।

English summary
ED files PMLA case against Karti Chidambaram
Please Wait while comments are loading...