Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দেশের এইসব যাত্রীর আমিষ খাবার বন্ধ করল বিমান সংস্থা

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

দেশের মধ্যে এয়ার ইন্ডিয়ার ইকোনমি ক্লাসের যাত্রীদের আর আমিষ খাবার দেওয়া হবে না। খরচ কমাতে এয়ার ইন্ডিয়া এই খবর জানালেও, এয়ার ইন্ডিয়ার দেশের বাইরের যাত্রীদের জন্য এই সুবিধা বজায় থাকছে। এই ব্যবস্থা চালুর ফলে বছরে ৭ থেকে ৮ কোটি টাকা সাশ্রয় হবে বলে জানিয়েছেন এয়ার ইন্ডিয়ার এক পদস্থ আধিকারিক।

এয়ার ইন্ডিয়ার দাবি, আন্তর্দেশীয় বিমানের ইকোনমি ক্লাসে নিরামিষ খাবারের চাহিদাই বেশি। এক্ষেত্রে খাবার মিশে যাওয়ার পাশাপাশি আমিষ খাবার নষ্ট করার একটা প্রবণতাও ছিল যাত্রীদের মধ্যে।

দেশের এইসব যাত্রীর আমিষ খাবার বন্ধ করল বিমান সংস্থা

এই মুহুর্তে এয়ার ইন্ডিয়ার ঘাড়ে ৫২ হাজার কোটি টাকারও বেশি  দেনা রয়েছে। একই সঙ্গে ক্ষতির পরিমাণ দিনের পর দিন বাড়তে থাকায় সংস্থাটি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইন্ডিগো ইতিমধ্যেই এয়ার ইন্ডিয়ার আন্তর্জাতিক অপারেশনস কিনে নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।

গতমাসে এয়ার ইন্ডিয়ার কর্মচারীরা সংস্থাকে ব্যক্তি মালিকানায় দেওয়ার বিরোধিতা করে বেশ কিছু প্রস্তাব ম্যানেজমেন্টের হাতে জমা দিয়েছিলেন।

সিনিয়র এআই অফিসারকে গতমাসে এক কেবিন ক্রু খরচ কমানোর প্রস্তাব দিতে গিয়ে বলেন, তাদের দেওয়া স্যালাডের মাত্র ২০ শতাংশ যাত্রীরা খেয়ে থাকেন। সেক্ষেত্রে স্যালাড বাদ দেওয়ার সুপারিশ করেছিলেন সেই কেবিন ক্রু।

দেশের এইসব যাত্রীর আমিষ খাবার বন্ধ করল বিমান সংস্থা

একই সঙ্গে তিনি এআই-এর "শুভযাত্রা" পত্রিকা সব সিটে না রেখে ম্যাগাজিন র্যাকে রাখার প্রস্তাবও দিয়েছিলেন সেই কেবিন ক্রু।

কেবিন ক্রুর কথা জানিয়ে এআই-এর প্রত্যেক কর্মীকে মেল করেছে কর্তৃপক্ষ। কম্পানিকে সাহায্য করতে কেবিন ক্রুর মতো বাকি সব বিভাগের কর্মীদের এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

English summary
Economy class domestic flyers of Air India will only get veg meals,
Please Wait while comments are loading...