Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আপনার বার্ষিক আয় কত? তা ঠিক করবে আপনি এলপিজি ভর্তুকি পাবেন কিনা!

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২১ ডিসেম্বর : আয়কর দফতর খুব তাড়াতাড়ি প্যান কার্ড, বাড়ির ঠিকানা, মোবাইল নম্বরের মতো গুরুত্বপূর্ণ তথ্য কেন্দ্রীয় তেল মন্ত্রকের সঙ্গে শেয়ার করবে। যদি দেখা যায় কারও বার্ষিক আয় ১০ লক্ষ টাকা বা তার বেশি তাহলে সঙ্গে সঙ্গে তার গ্যাস ভর্তুকি বন্ধ করে দেওয়া হবে।

অর্থাৎ প্রথমে সরকার স্বেচ্ছায় গ্যাস ভর্তুকি ছেড়ে দেওয়ার জন্য আবেদন জানিয়েছিল। এবার ধীরে ধীরে নিয়ম করে উচ্চ আয়ের শ্রেণির গ্য়াস ভর্তুকি বন্ধ করে দেওয়ার প্রস্তুতি শুরু হয়েছে।

আপনার বার্ষিক আয় কত? তা ঠিক করবে আপনি এলপিজি ভর্তুকি পাবেন কিনা!

সরকারের দুই বিভাগ আয়কর ও তেল মন্ত্রকের মধ্যে এই নিয়ে আলোচনা হয়ে গিয়েছে। খুব শীঘ্রই দুই মন্ত্রক এই বিষয়ে মউ সাক্ষর করবে। আয়কর দাতাদের জন্মতারিখ, লিঙ্গ, ইমেল আইডি, বাড়ির ফোন সমস্তকিছু তথ্য পেট্রোল ও অয়েল মন্ত্রকে পাঠানো হবে।

এতদিন আয়করের তরফে এমন নানা তথ্য সিবিআই, ইডির মতো সংস্থার সঙ্গে শেয়ার করত এই শর্তে যে তা যেন আর কোথাও না দেওয়া হয়। তবে এবার সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্সেস-এর তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ১০ লক্ষ টাকার বেশি রোজগেরে ব্যক্তিরা এলপিজিতে ভর্তুকি পাবেন না।

এই মুহূর্তে সরকারি নিয়ম অনুযায়ী প্রতিটি এলপিজি উপভোক্তা বছরে ১২টি করে ১৪.২ কেজির ভর্তুকি দেওয়া সিলিন্ডার পান। তবে নিয়ম বদলে গেলে উচ্চ আয়ের ব্যক্তিদের ভর্তুকিবিহীন সিলিন্ডারই কিনতে হবে।

English summary
The Income Tax department will soon begin sharing personal data--like PAN, residential address and mobile number--of a taxpayer earning over Rs 10 lakh per annum with the Oil Ministry as part of government's initiative to effectively block subsidised cooking gas to higher income groups.
Please Wait while comments are loading...