Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

#Demonetisation এর পরে হুহু করে লোকনিয়োগ করছে এই কোম্পানিগুলি

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর : নোট বাতিলের প্রভাব পুরোটাই যে নেতিবাচক তা বোধহয় নয়। অন্তত কিছু মানুষের কাছে তো নয়ই। নোট বাতিলের সিদ্ধান্ত জানানোর পরে ক্যাশলেস অর্থনীতি বলবৎ করতে কেন্দ্র নানা সুযোগ-সুবিধা আনতে চলেছে। আগামিদিনে দেশবাসীকে নগদহীন অর্থব্যবস্থায় শামিল হতে আহ্বান জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই অবস্থায় ই-ওয়ালেট কোম্পানিগুলি সবচেয়ে বেশি ফায়দা তুলছে। ইলেকট্রনিক লেনদেন বাড়ছে, ফলে লেনদেন ও অনলাইন ট্রাফিক সামলাতে অনেক বেশি করে লোক নিয়োগ হচ্ছে।

#Demonetisation এর পরে হুহু করে লোকনিয়োগ করছে এই কোম্পানিগুলি

মূলত সেলস ও মার্কেটিং বিভাগে লোকনিয়োগ চলছে যাতে গ্রাহকের চাহিদার সঙ্গে পাল্লা দেওয়া যায়। এছাড়া ইঞ্জিনিয়ারের খোঁজও শুরু হয়েছে যারা গোটা প্রযুক্তিকে সঠিকভাবে সামলাতে পারবে।

বিভিন্ন ই-ওয়ালেট কোম্পানিগুলি নিজেরা ১০০জন করে ইঞ্জিনিয়ার নিয়োগ করছে বলে জানা গিয়েছে। এছাড়া গত একমাসে মোট ১৫০০ জন নতুন কর্মী নিয়োগ করা হয়েছে বলেও খবর। পেটিএমের মতো সংস্থা সারা দেশে ২০ হাজার সেলসের কর্মী নিয়োগ করতে ইচ্ছুক। দেশের মোট ৬৫০টি জেলায় তা ছড়িয়ে থাকবে।

পেটিএমের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অমিত সিনহা জানিয়েছেন, আগামী ৪-৫ মাসের মধ্যে কমপক্ষে ১ হাজার ইঞ্জিনিয়ারও আমরা নিয়োগ করব।

এদিকে অক্সিজেন ওয়ালেটের মতো ই-ওয়ালেট সংস্থা জানিয়েছে, সেকেন্ডারি লেভেলে ৫০ হাজার এজেন্ট নিয়োগ করা হবে। এছাড়া ২০০ ইঞ্জিনিয়ারও নিয়োগ হবে।

English summary
E-wallet companies in hiring mode amid digital push
Please Wait while comments are loading...