Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাস্তু দোষেই নাকি এই রাজ্যে ক্ষমতায় নেই কংগ্রেস, বিস্তারিত জানুন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

বছরের পর বছর রাজ্যে বিভিন্ন নির্বাচনে হার। তবে এই হারের কারণ দলীয় সংগঠন নয়, রাজ্য সদর দফতরের বাস্তু শাস্ত্রকেই দায়ী করা হল। এমনই চমকপ্রদ ঘটনা মধ্যপ্রদেশের।

দলীয় নেতা কর্মীরা মধ্যপ্রদেশ কংগ্রেস সদর দফতরের টয়লেটের অবস্থানকেই গত ১৪ বছরে দলের হারের জন্য দায়ী করেছেন। মধ্যপ্রদেশ কংগ্রেসের সদর দফতরে ২০০৩ সাল থেকে পর্যবেক্ষণকারী এক বাস্তু বিশেষজ্ঞ জানিয়েছেন, তৃতীয়তলে থাকা দলীয় নেতাদের জন্য যে সব বিশ্রাম কক্ষ রয়েছে, তার সবই রয়েছে পূর্বদিকে মুখ করে। বাস্তু অনুযায়ী তা ভুল দিকে রয়েছে বলে জানিয়েছেন ওই বাস্তু বিশেষজ্ঞ। এটি পরিবর্তনের জন্য তিনি দরবার করেছেন, দলীয় নেতৃত্বের কাছে।

বাস্তু দোষেই নাকি এই রাজ্যে ক্ষমতায় নেই কংগ্রেস

মধ্যপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র কেকে মিশ্রা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, পরবর্তী নির্বাচনে বিজেপিকে হারাতে মানুষের সমর্থন প্রযোজন। একইসঙ্গে ঐশ্বরিক হস্তক্ষেপের প্রয়োজনের কথাও জানিয়েছেন তিনি। এপ্রসঙ্গে মধ্যপ্রদেশ কংগ্রেস সদর দফতরে বাস্তু দোষের কথা উল্লেখ করেছেন তিনি। ধর্মীয় বিশ্বাসের কারণেই বাস্তুকে উপেক্ষা করা যায় না বলে মন্তব্য করেছেন তিনি।

বাস্তু দোষেই নাকি এই রাজ্যে ক্ষমতায় নেই কংগ্রেস

রাজ্যে ক্ষমতায় থাকা বিজেপির মুখপত্র হীতেশ বাজপেয়ি, বাস্তু নিয়ে কংগ্রেস নেতার পাশে দাঁড়িয়েছেন। কিন্তু তা কংগ্রেসকে খুব একটা সাহায্য করবে না বলে জানিয়েছেন ওই বিজেপি নেতা।

২৩১ আসনের মধ্যপ্রদেশ বিধানসভায় বিজেপির দখলে রয়েছে ১৬৫ টি আসন এবং ৫৮ টি আসন রয়েছে কংগ্রেসের দখলে। বাস্তু দোষ কাটিয়ে ২০১৮-র নির্বাচনে কংগ্রেস রাজ্যে কতটা সাফল্য পায় এখন সেটাই দেখার।

English summary
Due to vaastu dosh, congress in Madhya pradesh is out of power, says party
Please Wait while comments are loading...