Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নামী স্কুল থেকে বিশ্ববিদ্যালয়, হায়দরাবাদে শিক্ষালয়ে মাদক কারবারের পর্দাফাঁস

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

শহরের নামী দামী স্কুলগুল ও কলেজগুলিতে মাদকের প্রকোপ রুখতে এবার উদ্যোগী হল তেলেঙ্গানা সরকার। হায়দরাবাদের ২০টি প্রথম সারির স্কুল ও ১৬টি কলেজ কর্তৃপক্ষকে বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশিকা জারি করেছে রাজ্যসরকার।

নামী স্কুল থেকে বিশ্ববিদ্যালয়, হায়দরাবাদে শিক্ষালয়ে মাদক কারবারের পর্দাফাঁস

গত সোমবারই রাজ্যসরকারের পক্ষ থেকে একটি চিঠি পাঠিয়ে স্কুল ও কলেজগুলিকে বলা হয়েছে, প্রয়োজনে ছাত্রছাত্রীদের কাউন্সেলিং করতে ও মাদকের কুফল বোঝাতে হবে। এমনকি কোনও ছাত্রছাত্রী আচরণে অস্বাভাবিকতা দেখা যাচ্ছে কিনা তাও দেখতে বলা হয়েছে স্কুল, কলেজগুলিকে। সম্প্রতি হায়দরাবাদের আইটি হাব থেকে সাতজন ড্রাগ বিক্রেতাকে গ্রেফতারের পর উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। তাদের জেরা করে জানা গিয়েছে, অষ্টম বা নবম শ্রেণির ছাত্র-ছাত্রীরাও প্রায়শই মাদক কেনে।

ধৃতদের জেরা করে আরও জানা গিয়েছে, হায়দরাবাদের বড় বড় স্কুল, কলেজগুলির কমপক্ষে এক হাজারজন হোয়াট্সঅ্যাপের মাধ্যমে মাদক কেনে। এমনকি টাকা না থাকায় অনেক ছাত্রীই নিজের নগ্ন ছবিও ডিলারের কাছে পাঠাতে রাজি হয়ে যায় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। তবে সেইসমস্ত ছাত্র-ছাত্রীদের পরিচয় প্রকাশ না করার পাশাপাশি তাদের বিরুদ্ধে কোনও মামলাও দায়ের করা হবে না বলে জানানো হয়েছে। বিষয়টি গোপনে তাদের অভিভাবকদের জানানো হয়েছে এবং কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হচ্ছে।

English summary
Top school and colleges of hyderabad has been issued an advisory regarding drug menace among students. Asked to counsel the students.
Please Wait while comments are loading...