Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিমানে সফরকালে যাত্রীদের অভব্য আচরণে কড়া শাস্তির প্রস্তাব কেন্দ্রের

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৫ মে : এবার থেকে বিমানে যাত্রীদের অভব্য আচরণ নিয়ে শাস্তির ব্যবস্থার ভাবনা চিন্তা করছে কেন্দ্রীয় সরকার। এবিষয়ে শুক্রবার সরকারের তরফে একটি প্রস্তাব দেওয়া হয়। মূলত কোনও বিমান কর্মীর সঙ্গে যদি অভব্য আচরণ করা হয়, তাহলেই এই শাস্তিমূলক ব্য়বস্থা নেওয়া হবে।

সরকারের প্রস্তাবে বলা হয়েছে, বিমানযাত্রীরা বিমানে সফরকালে কোনও রকমের অশোভন আচরণ করলেই সেই অভিযুক্ত যাত্রীকে ন্যূনতম তিন মাস এবং সর্বোচ্চ দু বছর বিমানে উঠতে দেওয়া হবে না। ভারতীয় বিমান পরিষেবার ক্ষেত্রে এই নিয়ম লাগু করার প্রস্তাব দেওয়া হয়েছে।

বিমানে সফরকালে যাত্রীদের অভব্য আচরণে কড়া শাস্তির প্রস্তাব কেন্দ্রের

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের সচিব আর এন চৌবে জানিয়েছেন,
অভব্য আচরণ সম্পর্কেও একটি ত্রিস্তরীয় বিভাগ গঠন করা হয়েছে। যাতে বলা হয়েছে, প্রথমত কুরুচিকর অঙ্গভঙ্গি, শারীরিক নিগ্রহ, প্রাণহানিমূলক ব্যবহার করলে তাকে শাস্তির আওতায় ধরা হবে।

উল্লেখ্য, কিছুদিন আগেই শিবসেনার সাংসদ রবীন্দ্র গায়কোয়াড় এয়ার ইন্ডিয়ার বিমানে সফরকালে এক বিমান কর্মীকে নিগ্রহ করেন। তারপরই কেন্দ্রের তরফে এই প্রস্তাব আসে। মুখ্যত, অসামরিক বিমান পরিষেবা মন্ত্রকের তরফে এই সংক্রান্ত যে নয়া নিয়ম তৈরি করা হবে, সেটা মন্ত্রকের ওয়েবসাইটে দিয়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে। সেখানে এপ্রসঙ্গে মতামত জানাতেও পারবেন জনতা। এমনকি বিশেষক্ষেত্রে তাঁদের পরামর্শ গ্রহণযোগ্যও হবে।

English summary
Draft rules on no-fly list stipulate two-year ban on flying for 'life-threatening behaviour'.
Please Wait while comments are loading...