Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডোকলাম নিয়ে সাফ কথা, সংসদে এই মত জানাল কেন্দ্র

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

যুদ্ধ নয়, দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমেই চিনের সঙ্গে সীমান্ত বিরোধ মেটানো সম্ভব। বৃহস্পতিবার সংসদে এমনটাই বললেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ। এব্যাপারে কোনও তাড়াহুড়ো করা হচ্ছে না বলেও সংসদে সাফ জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার।

শুধু ডোকলাম নয়, চিনের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা চলছে। রাজ্যসভায় এমনটাই জানিয়েছেন সুষমা স্বরাজ। ভারতে চিনের মোটা অঙ্কের বিনিয়োগ রয়েছে বলেও জানিয়েছেন তিনি। একইসঙ্গে তিনি বলেন, বিষয়টি নিয়ে রাশিয়া এবং আমেরিকা ভারতের পাশেই রয়েছে।

ডোকলাম নিয়ে সাফ কথা, সংসদে এই মত জানাল কেন্দ্র

ডোকলাম নিয়ে চিনের তৎপরতা ভারতের নজরে আছে বলে সংসদে আশ্বস্ত করেছেন বিদেশমন্ত্রী। তবে তিনি বলেন, যুদ্ধ কোনও সমাধান নয়। ধৈর্য বজায় রেখে সমস্যা মেটানোর জন্য চিনের সঙ্গে ভারত আলোচনা চালিয়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

এর আগে কংগ্রেসসহ বিরোধীরা ডোকলামসহ সীমান্ত সমস্যা নিয়ে সরকারের অবস্থানের কড়া সমালোচনা করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন কংগ্রেস সাংসদ আনন্দ শর্মা। তিনি বলেন, আস্তানা ও হামবুর্গে চিনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকে কী কথা হয়েছে, সে বিষয়ে কিছুই বলেননি প্রধানমন্ত্রী। হই হট্টগোলের জেরে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত হয় সন্ধে ৬টা পর্যন্ত বিদেশ নীতি নিয়ে সংসদে আলোচনা চলবে। তারপর বিরোধীদের প্রশ্নের জবাব দেবেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। বিদেশমন্ত্রী জানিয়ে দেন তিনিই এবিষয়ে সংসদে জবাব দেবেন, প্রধানমন্ত্রী কোনও হস্তক্ষেপ করবেন না।

ডোকলাম নিয়ে জবাব দিতে গিয়ে কংগ্রেসকে পাল্টা আক্রমণ করেন বিদেশমন্ত্রী। চিনের ডাকা ওয়ান বেল্ট, ওয়ান রোড সম্মেলনে ভারতের যোগ না দেওয়া নিয়ে প্রশ্ন তোলায় কংগ্রেসের সমালোচনা করেছেন সুষমা।

English summary
Doklam can be resolved through bilateral talks, says Sushma Swaraj
Please Wait while comments are loading...