Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

#Demonetisation বছরের সবচেয়ে বড় দুর্নীতি : পি চিদম্বরম

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর : নোট বাতিল ইস্যুতে মোদী সরকারকে আক্রমণ অব্যাহত। প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম মঙ্গলবার নোট বাতিল প্রক্রিয়াকে বছরের সবচেয়ে বড় দুর্নীতি বলে ব্যাখ্যা করলেন। এই দুর্নীতির তদন্ত হওয়া উচিত বলেও মন্তব্য করেন চিদাম্বরম।

এদিন একটি সাংবাদিক সম্মেলনে চিদম্বরম বলেন, "এটা এই বছরের সবচেয়ে বড় দুর্নীতি। অবশ্যই এর তদন্ত হওয়া উচিত। আমার হাতে ২০০০ টাকার নোট আসছে না। কি করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এক একজনের কাছ থেকে আয়কর হানায় নতুন নোটে কোটি কোটি টাকা উদ্ধার হচ্ছে।"

#Demonetisation বছরের সবচেয়ে বড় দুর্নীতি : পি চিদম্বরম

শুধু তাই নয়, চিদম্বরমের প্রশ্ন কোন হিসাবের নিরিখে একজনকে ব্যাঙ্ক থেকে ২৪,০০০ টাকা তোলার নিয়ম করেছে কেন্দ্র যেখানে ব্যাঙ্কে টাকা নেই। ব্যাঙ্ক বলছে টাকা নেই, সরকার কীভাবে বলছে যে টাকা আছে?

নোট বাতিলের জেরে যে ৪৫ কোটি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের কে ক্ষতিপূরণ দেবে প্রশ্ন প্রাক্তন অর্থমন্ত্রীর। এর মাধ্যমে কালো টাকা ফেরানো সম্ভব নয়, শুধু গরিব মানুষের ভোগান্তিই হবে।

পাশাপাশি, চিদম্বরমের মতে, মানুষ হিংস্র প্রতিবাদ করছে না মানে এই নয় যে কেন্দ্রীয় সরকার যা করছে মানুষ তা সমর্থন করছে। চিদম্বরম ছাড়া কংগ্রেস দলের তরফে ফের একবার সংসদে আলোচনা এড়িয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করা হয়েছে।

English summary
Demonetization biggest scam of the year, must be investigated: P Chidambaram
Please Wait while comments are loading...