Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

#Demonetisation বিতর্কে এদিন সংসদে মুখ খুলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৪ ডিসেম্বর : এবছরের শীতকালীন অধিবেশনে প্রতি মুহূর্তে উত্তপ্ত হয়েছে সংসদ। নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জবাবদিহি চেয়ে সংসদের দুই কক্ষই অচল করে রেখে দিয়েছে বিরোধী দলগুলি। ফলে সমস্ত গুরুত্বপূর্ণ সরকারি বিল, আলোচনা ও প্রস্তাব আটকে রয়েছে।

এই অবস্থায় বিরোধীদের প্রবল চাপের মুখে এদিন বুধবার সংসদে মুখ খুলতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংসদের অধিবেশনের আর মাত্র তিনদিন বাকী রয়েছে। এই অবস্থায় বিজেপি ও কংগ্রেস দুটি দলই নিজেদের সাংসদদের সংসদের দুই কক্ষেই উপস্থিত থাকতে বলে দিয়েছে।

#Demonetisation বিতর্কে এদিন সংসদে মুখ খুলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

সংসদে অগাস্তা ওয়েস্টল্যান্ড চপার দুর্নীতি নিয়ে কেন্দ্র সরকার প্রসঙ্গ তুলে নোট বাতিল ইস্যুর মুখ ঘুরিয়ে দিতে পারে। সেই প্রসঙ্গে সতর্ক রয়েছে কংগ্রেস। তা যাতা না হয়, সেজন্য নিজেদের মধ্যে কংগ্রেস সাংসদেরা বৈঠকও সেরেছেন বলে জানা গিয়েছে।

এদিনে সংসদ শুরু হওয়ার আগে বৈঠকের কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। কেন্দ্রের গুরুত্বপূর্ণ মন্ত্রীদের নিয়ে রণকৌশলগত বৈঠক সারবেন তিনি। নোট বাতিল নিয়ে আলোচনা হোক, কংগ্রেস তাতে সাহায্য করুক এই আবেদন আগেই জানিয়ে রেখেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

এই অবস্থায় শীতকালীন অধিবেশনের শেষপর্বে এসে অচল সংসদকে সচল করার একটাই উপায়, প্রধানমন্ত্রীর বক্তৃতা। সেই পথেই কেন্দ্র শেষপর্যন্ত হাঁটবে কিনা সেটাই এখন দেখার।

English summary
Demonetisation: PM Modi likely to speak in parliament today
Please Wait while comments are loading...