Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

#Demonetisation গত এক মাসে কী আপনি ব্যাঙ্ক অ্যাকউন্ট খুলেছেন? সাবধান! নজরে আছেন আপনিও

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৭ ডিসেম্বর : গত একমাসের মধ্যে আপনি কি কোনও নতুন ব্যাঙ্ক অ্যাকাউন্ট বা লকার নিয়েছেন ব্যাঙ্কে? সাবধান, আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেনে কিন্তু কড়া নজর রাখা হচ্ছে। এধার ওধার কিছু হলেই সমস্যায় পড়তে পারেন আপনি।[নোট বাতিলের পরে ২ লক্ষ টাকা ব্যাঙ্কে জমা দিয়েছেন? আয়করের নজরে রয়েছেন আপনি]

সেভিংস ও কারেন্ট উভয় অ্যাকাউন্টের ক্ষেত্রেই বা অন্য যে কোনও অ্যাকাউন্টের ক্ষেত্রেই গত একমাসের মধ্যে নতুব করে খোলা হলে তা নজরে রাখা হবে। ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেন ছাড়া টাকা এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে ট্রান্সফারের ক্ষেত্রেও নজর রাখা হচ্ছে।

#Demonetisation গত এক মাসে কী আপনি ব্যাঙ্ক অ্যাকউন্ট খুলেছেন? সাবধান! নজরে আছেন আপনিও

উচ্চপদস্থ সরকারি এক আধিকারিকের কথায়, "এমনটা হতেই পারে যে নোট বাতিল প্রক্রিয়ার জেরে কেউ নিজের টাকা জমিয়ে রাখার জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলল। সেই কারণেই নতুন খোলা অ্যাকাউন্টগুলিতে নজরদারি রাখা হবে। হিসাবে অমিল বা সন্দেহজক লেনদেন হলে তা তদন্তের জন্য পাঠানো হবে।"

ইতিমধ্যেই সারা দেশের বিভিন্ন জায়গা থেকে অভিযান চালিয়ে কোটি টাকার বেহিসাবি টাকা উদ্ধার করা হয়েছে।

প্রধানমন্ত্রী জন ধন যোজনার আওতায় সেভিংস অ্যাকাউন্টে জমা পড়া টাকার উপরও নজর রাখা হচ্ছে। আর্থিক দুর্নীতির নিয়ন্ত্রণ করতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

English summary
If your Bank accounts and lockers, which have been opened in the last one month, will be monitored closely to check transaction patterns and rule out any discrepancy.said govt official
Please Wait while comments are loading...