Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২১ শতকের ভারতে দুর্নীতির কোনও জায়গা নেই : নরেন্দ্র মোদী

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২ ডিসেম্বর : প্রচুর পরিমাণে জমা নগদ অর্থই যে দুর্নীতির জন্ম দেয় তা ফের একবার দাবি করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফের একবার আমজনতার কাছে ক্যাশলেস লেনদেনে অভ্যস্ত হয়ে ওঠার পক্ষে সওয়াল করলেন। এমন করলে ভারত থেকে দুর্নীতি দূরে হঠবে বলেও দাবি করেছেন তিনি।

প্রধানমন্ত্রী মোদী জানিয়েছেন, ২১ শতকের ভারতে দুর্নীতির কোনও স্থান নেই। কারণ দুর্নীতির ফলে দেশের বৃদ্ধি আটকে যায়। গরিব, মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্তের স্বপ্ন ধাক্কা খায়। স্যোশাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম লিঙ্কডইনে একটি প্রতিবেদনের আকারে নিজের বক্তব্য প্রকাশ করেছেন।

২১ শতকের ভারতে দুর্নীতির কোনও জায়গা নেই : নরেন্দ্র মোদী

মোদী লিখেছেন, বিপুল পরিমাণে নগদ টাকা দুর্নীতি ও কালো টাকার উৎস। ৮ নভেম্বরে ৫০০ ও ১ হাজার নোট বাতিলের সিদ্ধান্ত ঐতিহাসিক বলে দাবি করে তিনি বলেছেন, এটা করা হয়েছে দুর্নীতি রোধ করতে ও কালো টাকার অবসান ঘটাতে।

এর পাশাপাশি ফের একবার ক্যাশলেস লেনদেনের পক্ষেই যে দেশকে আগামিদিনে এগিয়ে যেতে হবে, সেব্যাপারে ফের একবার মনে করিয়ে দিয়েছেন তিনি। বলেন, সকলকে আমি অনুরোধ করব, বিশেষ করে যুব সমাজকে। আপনারা এগিয়ে এসে সমাজকে বদলাতে সাহায্য করুন। আপনারাই এমন ভারত গড়ে তুলবেন যাতে দুর্নীতি ও কালো টাকার কোনও জায়গা থাকবে না।

প্রধানমন্ত্রীর মতো, এখন আমরা মোবাইল ব্যাঙ্কিং ও মোবাইল ওয়ালেটের যুগে বাস করছি। খাবার কিনতে, নতুন পুরনো আসবাব বিক্রি ও কিনতে, ট্যাক্সি বুক করতে, সবেতেই ই ওয়ালেট প্রয়োজন। ফলে নোট বাতিলের সিদ্ধান্ত ভারতের অর্থনৈতিক বদলে সহায়ক হবে বলে দাবি নরেন্দ্র মোদীর।

English summary
Demonetisation: No place for corruption in 21st century India, says PM Modi
Please Wait while comments are loading...