Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুদ্রা বাতিল আসলে বড় দুর্নীতি, আগে থেকেই বন্ধুদের খবর দিয়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী : কেজরিওয়াল

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১২ নভেম্বর : ৫০০ টাকা ও ১০০০ টাকার নোট বাজার থেকে তুলে নেওয়ার কেন্দ্রের সিদ্ধান্ত নিয়ে এবার তোপ দাগলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। গোটা পদক্ষেপটাকে এনডিএ সরকারের বিশাল দুর্নীতি বলে ব্যাখ্যা করেছেন তিনি।

কেজরিওয়াল বলেন, "দুর্নীতি হঠানোর নামে কিছুদিন আগেই দুর্নীতিরই বীজ বপন করা হয়েছে। যখন প্রধানমন্ত্রী ৫০০ ও ১০০০ টাকা বাজার থেকে তুলে নেওয়ার কথা ঘোষণা করলেন তার আগেই নিজের কালোধন থাকা বন্ধুদের খবর দিয়ে দিয়েছিলেন, যাতে তারা নিজেদের কালোটাকা সুরক্ষিত রাখার সময় পায়।"

মুদ্রা বাতিল আসলে বড় দুর্নীতি, আগে থেকেই বন্ধুদের খবর দিয়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী : কেজরিওয়াল

এরপর তারঁর অভিযোগ, "সরকার দাবি করছে অনেক টাকাই এখন ব্যবস্থাপনার মধ্যে চলে এসেছে। দুর্নীতি দমনের নামে সরকার যা করছে তাতে অনেক টাকার শুধুমাত্র হাতবদল হবে। আর তার জন্য সাধারণ মানুষকে সমস্যা পোয়াতে হবে।"

এখানেই না থেমে কেজরিওয়াল আরও বলেন, "সরকার বলেছে যারা নিজেদের কালো টাকা জমা দেবে তাদের কর দিতে হবে এমনকী ২০০ শতাংশ জরিমানাও দিতে হবে। এর মানেই হল ৯০ শতাংশ কালো টাকা হারিয়ে যাবে। কোন কালো টাকার মালিক এত টাকা ব্যাঙ্কে এসে জমা দেবে? আসলে সরকার পরোক্ষে কালো টাকার মালিকদের বলছে টাকা জমা না দিতে।"

সরকারের এই পরিকল্পনা প্রসঙ্গে 'সদিচ্ছা ও বাস্তবায়ন' নিয়েও প্রশ্ন তোলেন কেজরিওয়াল। তাঁর দাবি বর্তমানে এটিএমগুলি ২০০০ টাকার নোট বের করার জন্য 'কনফিগার' করা নয়, একথা ভালমতো জেনেই সরকার এই পদক্ষেপ নিয়েছে।

কেজরিওয়ালের প্রশ্ন, "কারা এই দেশে কালো টাকা রাখে? আদানি, আম্বানি, সুভাষচন্দ্র, বাদল নাতি রিকশাওয়ালা, মুচি, শ্রমিকা বা কৃষক?"

English summary
Demonetisation a major scam, PM informed his friends beforehand: Arvind Kejriwal
Please Wait while comments are loading...