Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট বাতিলের ঘটনা নৃশংস পরিকল্পনা : নিউ ইয়র্ক টাইমস

  • Written By: Sritama
Subscribe to Oneindia News

নিউ ইয়র্ক, ১১ জানুয়ারি : কেন্দ্রের নোট বাতিলের সিদ্ধান্তকে এবার সরাসরি আক্রমণ মার্কিন যুক্তরাষ্ট্রের এক প্রথম সারির দৈনিকের।

নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত খবরে তারা সরাসরিভাবে সমালোচনায় বিঁধেছে ভারতের এই অর্থনৈতিক পদক্ষেপকে। গোটা বিষয়টিকে তারা 'নৃশংস পদক্ষেপ' বলে আখ্যা দিয়েছে। প্রতিবেদনে লেখা হয়েছে, ভারতের নোটবাতিলের সিদ্ধান্ত সাধারণ মানুষকে যথেষ্ট ভুগিয়েছে।

নোট বাতিলের ঘটনা নৃশংস পরিকল্পনা : নিউ ইয়র্ক টাইমস

মার্কিন যুক্তরাষ্ট্রের এই দৈনিক এখানেই থেমে থাকেনি, তারা আরও একধাপ এগিয়ে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যকেও বিঁধেছে। বলা হয়েছে, যে কালো টাকা উদ্ধার ও দুর্নীতি রোধের জন্য নরেন্দ্র মোদী এই পদক্ষেপ নেন, তা এখনও পর্যন্ত কোনও সাফল্যই এনে দিতে পারেনি। সেভাবে এখনো দেশের দুর্নীতি দমন বা কালো টাকা উদ্ধার, কোনওটাই বড় সাফ্য পায়নি।

পাশাপাশি তারা তাদের রিপোর্টে জানিয়েছে, নোট বাতিল যে দেশের সাধারণ মানুষকেই ভুগিয়েছে তা নয়। বরং এতে ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের অর্থনীতিও। ক্ষতির সম্মুখীন হয়েছে গাড়ি বিক্রয় ও জমি বাড়ি সংক্রান্ত ব্যবসা। ক্ষতির মুখ দেখেছে সাধারণ বিক্রেতা থেকে কৃষির সঙ্গে জড়িত মানুষও।

নোট কম ছাপার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের ছোট শহর থেকে শুরু করে গ্রামগুলিও। আরও একধাপ এগিয়ে দৈনিকটি জানায়,অর্থনীতিবিদরাও এই পদক্ষেপের সমালোচনায় মুখর। দেশের জনগণ গোটা পদক্ষেপকে স্বাগত জানিয়ে, সমস্ত অব্যবস্থা সহ্য় করলেও এখনও বড় সমস্যাগুলির সুরাহা করতে ভারত সরকার ব্যর্থ বলে দৈনিকটির সম্পাদকীয়তে দাবি করা হয়েছে।

English summary
In a harsh criticism, a leading US daily has said the “atrociously planned and executed” demonetisation in India has made people’s life increasingly difficult
Please Wait while comments are loading...