Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পৃথক গোর্খাল্যান্ডের দাবি উঠল রাজধানীতেও, রাজপথে মিছিল, দাবি রাষ্ট্রপতি শাসনেরও

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

পৃথক গোর্খাল্যান্ডের দাবি নিয়ে এবার সরাসরি রাজধানীর রাজপথে নামল গোর্খা সম্প্রদায়। ১১০ মিটার দীর্ঘ জাতীয় পতাকা নিয়ে রবিবার রাজঘাট থেকে যন্তরমন্তর পর্যন্ত মিছিল করা হল গোর্খাল্যান্ডের দাবিতে। সেইসঙ্গে পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনেরও দাবি জানিয়েছে গোর্খা সংযুক্ত সংঘর্ষ সমিতির সদস্যরা।

পৃথক গোর্খাল্যান্ডের দাবি উঠল রাজধানীতেও, রাজপথে মিছিল, দাবি রাষ্ট্রপতি শাসনেরও

গত মাস থেকেই পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে দেশজুড়ে আন্দোলনে নেমেছে গোর্খা সম্প্রদায়ের মানুষ। গোর্খাদের এই আন্দোলনকে সোশ্যাল মিডিয়ায় সমর্থন করেছে ভিনদেশে থাকা গোর্খারাও। অশান্ত পাহাড়ে আগুন জ্বলছে। এরইমধ্যে শনিবার নতুন করে চার গোর্খাল্যান্ড সমর্থকের মৃত্যু আগুনে ঘি ঢেলেছে। রবিবার দিল্লিতে মিছিলে গোর্খা সংযুক্ত সংঘর্ষ সমিতির সদস্যরা পাহাড়ে আধাসেনা প্রত্যাহারেরও দাবি জানিয়েছেন। তাঁদের অভিযোগ, রাজ্য সরকার সাধারণ পাহাড়বাসীর সঙ্গে জঙ্গিদের মত আচরণ করছে। এমনকী পশ্চিমবঙ্গের ডিজিপিকে বরখাস্ত করারও দাবি জানিয়েছেন তাঁরা। এদিন মিছিলকারী দার্জিলিংয়ের স্তুতি থামি জানিয়েছেন, যেরকম বাঙালিদের আলাদা পরিচয় রয়েছে, আমরাও আমাদের পরিচয় পাওয়ার জন্য লড়ছি। এবিষয়ে কেন্দ্রকে হস্তক্ষেপ করারও আর্জি জানিয়েছেন তিনি। আগামী দিনে গোর্খাদের এই আন্দোলন আরও বড় আকার ধারণ করবে বলে হুঁশিয়ারি দিয়েছে গোর্খা সংযুক্ত সংঘর্ষ সমিতি।

পৃথক গোর্খাল্যান্ডের দাবি উঠল রাজধানীতেও, রাজপথে মিছিল, দাবি রাষ্ট্রপতি শাসনেরও

রবিবারের মিছিলে বিজেপির ভূমিকারও সমালোচনা করা হয়েছে। ভোটের আগে বিজেপি একরকম প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু ভোট মিটতেই তারা প্রতিশ্রুতি থেকে সরে এসেছে বলে অভিযোগ বিক্ষোভকারীদের।

English summary
Several Gorkhaland supporters tookout rally at Delhi. They also demand president's rule in West Bengal.
Please Wait while comments are loading...