Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবার 'পোশাক বিতর্কে' জেরবার এই বিশ্ববিদ্যালয়

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩০ এপ্রিল : পড়ুয়াদের পোশাক নিয়ে এবার ফরমান জারি করল দিল্লি বিশ্ববিদ্যালয়ের সমাজশিক্ষা বিষয়ক বিভাগ। নির্দেশে বলা হয়েছে, 'কমন রুমে' 'প্রপার ড্রেস' বা ভদ্র পোশাক পরে আসতে হবে।

তবে নির্দেশিকায় স্পষ্ট করে লেখা নেই যে প্রপার ড্রেস বা ভদ্র পোশাক বলেত কী বোঝানো হয়েছে। প্রসঙ্গত কিছুদিন আগেই দিল্লি আইআইটির মহিলা হস্টেলে এমনই এক বিজ্ঞপ্তি জারি করা হয়। তবে সেই নির্দেশে স্পষ্ট করে বলা ছিল, এমন পোশাক পরতে হবে যাতে গোয়া শরীর ঢাকা থাকে।এরপরই সেই বিজ্ঞপ্তি নিয়ে প্রতিবাদে সামিল হয় পড়ুয়ারা।

এবার 'পোশাক বিতর্কে' জেরবার এই বিশ্ববিদ্যালয়

এদিকে, দিল্লি বিশ্ববিদ্যালয়ের এই ঘটনায় কর্তৃপক্ষের বিরুদ্ধে 'নীতি পুলিশের' মতো আচরণ করার অভিযোগ ওঠে। এই নিয়ে ছাত্র ছাত্রীদের মধ্যে প্রবল অসন্তোষ দানা বেঁধেছে।

এনিয়ে দিল্লি বিশ্ববিদ্যালয়ের সমাজশিক্ষা বিভাগের প্রধান বলেন, 'কে কী পোশাক পরবে তা নিয়ে কখনওই হস্তক্ষেপ করতে চাইনা। কারণ আমরা উন্নয়নমূলক পড়াশুনায় বিশ্বাসী। কিন্তু এখানে মহিলাদের সম্মানের প্রশ্ন, পড়ুয়াদের উচিত সেদিকে খেয়াল রাখা।'

English summary
A notice at the Delhi University's Department of Social Work (DSW) which asks students to come to the common room in 'proper dress' has raised an issue of moral policing .
Please Wait while comments are loading...