Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতে প্রথম : আইএস জঙ্গিযোগে ২ জনকে ৭ বছরের সাজা দিল দিল্লির আদালত

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২১ এপ্রিল : শুক্রবার দিল্লির বিশেষ আদালত আইএসআইএস জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জড়িত দুজনকে সাত বছরের সাজা দিল। এই দুজন আইএসের হয়ে টাকা তোলা ও লোক নিয়োগের কাজ করত।

এই দুজনকে অপরাধমূলক ষড়যন্ত্র সহ অন্যান্য ধারায় আদালত দোষী সাব্যস্ত করেছে। জম্মু ও কাশ্মীরের আজহার উল ইসলাম (২৪) ও মহারাষ্ট্রের মহম্মদ ফারহান শেখ (২৫) এদিন আদালত সাজা শুনিয়েছে।

ভারতে প্রথম : আইএস জঙ্গিযোগে ২ জনকে ৭ বছরের সাজা দিল আদালত

এর আগে অ্যাডভোকেট এসএস খানকে দিয়ে আবেদন জানায় দুজনে। বলে, তাদের কোনও ক্রিমিনাল রেকর্ড নেই। তারা তাদের কাজের জন্য অনুতপ্ত ও সমাজের মূলস্রোতে ফিরতে চায়। তারা নিজেদের দোষ স্বীকার করে আদালতের সামনে।

এই দুজন বাদেও গত মাসে আদনান হাসান (৩৬) নামে আর একজনের বিরুদ্ধেও ষড়যন্ত্র ও আইএসের হয়ে টাকা তোলার ও লোক ঢোকানোর অভিযোগে মামলা করা হয়। সেই মামলা একই আদালতে আলাদাভাবে চলছে।

এনআইএ জানায়, হাসান ও শেখ ২০০৮ সাল থেকে এই কাজে দুবাই যাতায়াত করছে। তবে ইসলাম ২০১৫ সালে প্রথম দুবাই গিয়ে এই কাজে যোগ দেয়। হাসান এর আগে ইন্ডিয়ান মুজাহিদিনের সঙ্গে যোগ রেখেছিল। পরে ইসলামিক স্টেটে যোগ দেয়।

চার্জশিটে বলা হয়, এই অভিযুক্তরা আইএসের ভাবাদর্শ ছড়িয়ে দিতে, লোক নিয়োগ করতে, টাকা জোগাড় করতে, যারা আইএসে যোগ দিতে ইচ্ছুক এমন লোকজনকে সিরিয়া নিয়ে যেতে সাহায্য করত। এমনকী আইএস থেকে তহবিলের টাকা এলে তা ভারতে থাকা লোকজনের মধ্যে ভাগ করে দেওয়ার দায়িত্বেও এরাই ছিল।

English summary
Delhi : Special court sentences 2 men to jail for 7 years for IS link
Please Wait while comments are loading...