Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সিবিআইয়ের নতুন ডিরেক্টর হলেন অলোক কুমার ভার্মা

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২০ জানুয়ারি : দিল্লির পুলিশ কমিশনার অলোক কুমার বর্মাকে নতুন সিবিআই ডিরেক্টর করা হল। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার প্রধান হিসাবে এখন থেকে তিনিই দায়িত্বভার সামলাবেন।

সিবিআইয়ের ডিরেক্টর নিয়োগের জন্য তিন সদস্যের প্যানেল ছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সুপ্রিম কোর্টের বিচারপতি জগদীশ সিং খেহর ও লোকসভার কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। এই তিনজন মিলেই নতুন সিবিআই প্রধানকে বেছে নিয়েছেন।

সিবিআইয়ের নতুন ডিরেক্টর হলেন অলোক কুমার ভার্মা

গতবছরের ২ ডিসেম্বর অনিল সিনহার অবসরের পরে দেড় মাস ধরে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার প্রধানের পদ ফাঁকাই পড়ে ছিল। গুজরাত ক্যাডারের আইপিএস অফিসার রাকেশ আস্থানা অন্তর্বর্তী প্রধান হিসাবে দায়িত্ব সামলাচ্ছিলেন।

জানা গিয়েছে, অলোক কুমার ভার্মা অরুণাচল প্রদেশ-গোয়া-মিজোরাম ও কেন্দ্রশাসিত অঞ্চলের ক্যাডারের ১৯৭৯ সালের ব্যাচের আইপিএস অফিসার। গত ২৯ ফেব্রুয়ারি ২০১৬ থেকে তিনি দিল্লির পুলিশ কমিশনার ছিলেন।

অলোক ভার্মা দিল্লির বাসিন্দা ও দিল্লি পুলিশের নানা পদে কাজ করেছেন। তাছাড়াও তিনি আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, পুদুচ্চেরি, মিজোরাম ও ইন্টেলিজেন্স ব্যুরোয় কাজ করেছেন।

দিল্লি পুলিশ কমিশনারের পদে কাজ করার আগে অলোক ভার্মা তিহার জেলের ডিরেক্টর জেনারেল পদে কাজ করেছেন। সিবিআই ডিরেক্টর হিসাবে আগামী ২ বছর তিনি পদে থাকবেন।

English summary
Delhi police commissioner Alok Kumar Verma appointed new CBI director
Please Wait while comments are loading...