Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জিএসটি পেছনোর আবেদন অ্যাসোচ্যামের, প্রশ্ন প্রযুক্তিগত পরিকাঠামো নিয়ে

Subscribe to Oneindia News

পণ্য ও পরিষেবা কর লাগু করার জন্য তথ্য প্রযুক্তি পরিকাঠামো এখনও উপযুক্ত হয়ে ওঠেনি। এই কথা জানিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুন জেটলির কাছে জিএসটি লাগু করার পরিকল্পনাকে পেছনোর আবেদন জানাল অ্যাসোচ্যাম। তাদের দাবি, এর ফলে করদাতাদের অসুবিধা হবে কর জমা দিতে।

জিএসটি পেছনোর আবেদন অ্যাসোচ্যামের, প্রশ্ন প্রযুক্তিগত পরিকাঠামো নিয়ে

অ্যাসোচ্যামের দাবি জিএসটি হিসাবের জন্য গঠিত জিএসটি পোর্টাল এখনও প্রযুক্তিগতভাবে তৈরি নয়। পোর্টালটির সার্ভার এখনও পর্যবেক্ষণের মধ্যে রয়েছে। তাই করদাতারা নতুন করে পরোক্ষ কর হিসাব করতে গেলেই পোর্টালের সমস্যার কারণে, অসুবিধায় পড়বেন।

এছাডা়ও অ্যাসোচ্যাম এর মতো বণিকসভা জানিয়েছে, জিএসটি র অন্তর্গত প্রয়োজনীয় তথ্য প্রযুক্তি একেবারে সঠিক রয়েছে কী না তা নিয়ে প্রশ্ন উঠছে অনেক জায়গাতেই। উল্লেখ্য, পয়লা জুলাই থেকে চালু হওয়ার কথা জিএসটির। বহু পণ্যেরই জিএসটি নির্ধারণ হয়ে গিয়েছে। তবে তারপরেও যদি জিএসটি এন পোর্টাল নড়বড়ে হয়, তাহলে গোটা ব্যাবস্থাপনার কার্যকারিতা নিয়ে উঠবে প্রশ্ন।

English summary
Industry chamber Assocham on Saturday demanded postponing GST implementation, saying that taxpayers will find it difficult to comply with the provisions of the new indirect tax regime as the IT network is not yet ready.
Please Wait while comments are loading...