Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবছরের 'দীপাবলী' সেনা জওয়ানদের উৎসর্গ করার আহ্বান জানালেন মোদী

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩০ অক্টোবর : রবিবার সকালে বেতার অনুষ্ঠান মন কি বাত-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবছরের দীপাবলী উৎসব ভারতীয় সেনা জওয়ান দের উৎসর্গ করলেন। এদিন মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, "আমরা নিশ্চিন্তে রয়েছি কারণ আমাদের সেনা জওয়ানরা সীমান্তে অতন্দ্র প্রহরায় নিয়োজিত রয়েছেন"।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা যখন সুখে শান্তি তে আলোর উৎসব দীপাবলীর আনন্দ উপভোগ করছি তখন সীমান্তে আমাদের বিএসএফ, সিআরপিএফ, এবং নৌসেনা ও বায়ুসেনার জওয়ানরা আমাদের জন্য পাহাড়ায় নিয়োজিত রয়েছেন। তাই প্রত্যেক দেশবাসীর উচিৎ এবারের দীপাবলী উৎসব দেশের সেই সব জওয়ানদের উৎসর্গ করা উচিত যারা আমাদের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে শহীদের মৃত্য বরণ করেছেন।

এবছরের 'দীপাবলী' সেনা জওয়ানদের উৎসর্গ করার আহ্বান জানালেন মোদী

উল্লেখ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগে #Sandesh2Soldiers এর উদ্যোগ নেওয়া হয়। যাতে সারা দেশবাসী সেনাবাহিনীর গরিমাকে স্যালুট জানিয়ে তাঁদের জন্য বার্তা পাঠিয়েছেন। এরজন্য প্রধানমন্ত্রী প্রত্যেক দেশবাসীকে ধন্যবাদ জানান। #Sandesh2Soldiers এর দেশের বীর সেনা জওয়ানদের বিশেষ বার্তা পাঠান অভিনেতা অক্ষয় কুমার, সলমন খান, আমির খান, গায়ক কৈলাশ খের, সহ বহু বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিবর্গ।

উল্লেখ্য পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় সেনারা যে সার্জিক্যাল অ্যাটাক চালিয়েছিল তার পর থেকেই সীমান্তের পরিস্থিতি উদ্বেগজনক অবস্থায় রয়েছে। পাকিস্তানি সেনারা যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে সীমেন্তে হামলা চালিয়েই যাচ্ছে। শনিবার রাতেও কেরান সীমান্তে গুলিবর্ষণ করে পাক সেনারা। প্রতিটি হামলার পাল্টা জবাব দিচ্ছে ভারতীয় সেনারাও। পৃথক হামলায় বেশ কয়েজন সেনা জওয়ান নিহত ও আহত হয়েছেন। তাও সীমন্তের সুরক্ষার কথা মাথায় রেখে কোন রকম সমঝোতা করতে রাজি নয় ভারতীয় সেনা।

তাই দীপাবলীর বিশেষ দিনটিতে দেশবাসীকে সেই সমস্ত বীর সেনা জওয়ানদের বলিদান এবং আত্মত্যাগের কথা স্মরণ করার অনুরোধ জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি যে সমস্ত জওয়ান দিন রাত এক করে সীমান্তের সুরক্ষায় নিয়োজিত রয়েছেন তাদের জন্য এবছরের দীবাবলী উৎসর্গ করার আহ্বানও জানান প্রধানমন্ত্রী। 

English summary
'Dedicate This Diwali To Soldiers,' Says PM Modi On Mann Ki Baat
Please Wait while comments are loading...