Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিনামূল্যে এলপিজি সংযোগ পেতে বাড়ল আধারের সময়সীমা

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

উজ্জ্বলা যোজনার অন্তর্গত বিনামূল্যে এলিপিজি সংযোগ পেতে আধার নম্বর জমা দেওয়ার সময়সীমা বাড়াল কেন্দ্রীয় সরকার। আগে এই সময়সীমা ছিল ৩১শে মে পর্যন্ত। কিন্তু শনিবার কেন্দ্রের পক্ষ থেকে সেই সময়সীমা বাড়িয়ে ৩০শে সেপ্টেম্বর করা হয়েছে।

[আরও  পড়ুন: মৃত্যুর পরও এবার লাগবে আধার কার্ড, নতুন নির্দেশ জারি কেন্দ্রের]

বিনামূল্যে এলপিজি সংযোগ পেতে বাড়ল আধারের সময়সীমা

চলতি বছরের মার্চ মাসে কেন্দ্রীয় সরকার ঘোষণা করে, উজ্জ্বলা যোজনায় যাঁরা বিনামূল্যে এলপিজি সংযোগ পেতে চান, তাঁদের আধার নম্বর জমা দেওয়া বাধ্যতামূলক। বিপিএল পরিবারের মহিলাদের জন্য়ই এই পরিষেবা নিয়ে এসেছে কেন্দ্র। তিন বছরের মধ্যে ৫ কোটি গরিব মহিলাকে বিনামূল্যে এলপিজি সংযোগ দিতে গতবছরে প্রধানমন্ত্রী উজ্জ্বল যোজনা শুরু করে কেন্দ্র। শুদ্ধ জ্বালানি গ্যাসে রান্না করানোর লক্ষ্যেই এই উদ্যোগ নিয়েছে কেন্দ্র।

এই সুবিধা পেতে হলে আধার কার্ড, ফটো সহ ব্যাঙ্কের পাসবুক, ভোটার কার্ড, রেশন কার্ড, প্যান নম্বর, ড্রাইভিং লাইসেন্স, কিষাণ ফটো পাসবুক অথবা কোনও গেজেটেড অফিসারকে দিয়ে নিজের পরিচয় ও ঠিকানা সই করিয়ে তা জমা দিতে হবে।

পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্য়াস মন্ত্রকের পক্ষ থেকে নতুন করে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, এই পরিষেবা পেতে ইচ্ছুক কোনও বিপিএল মহিলার যদি আধার কার্ড না থাকে, তাহলে ৩০শে সেপ্টেম্বরের মধ্যে আধারের আবেদন করতে হবে। ওই সময়সীমার মধ্যে হাতে আধার কার্ড না পেলেও আধারের আবেদনের কপি দেখালেও মিলবে বিনামূল্যে এলপিজি সংযোগ।

[আরও পড়ুন: রেলের টিকিট বুকিংয়ে আধার নম্বর নিয়ে কী সিদ্ধান্ত নিল কেন্দ্র]

English summary
Government extended the deadline to get aadhar for free lpg connection under Ujjwala Yojna till 30th September.
Please Wait while comments are loading...