Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এখনও টাটার কোন কোন সংস্থার চেয়ারম্যান রয়েছেন সাইরাস মিস্ত্রি!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৮ অক্টোবর : টাটা সন্সের চেয়ারম্যান পদ থেকে অপসারিত হয়েছেন সাইরাস মিস্ত্রি। বোর্ডকর্তা ও রতন টাটার বিরুদ্ধে সরাসরি তোপ দাগা সত্ত্বেও এখনও টাটার অধীনস্ত বেশ কয়েকটি সংস্থার চেয়ারম্যান পদে রয়ে গিয়েছেন তিনি।

বরখাস্ত হওয়ার পরে বোর্ড ডিরেক্টরদের পাঁচ পাতার পত্রবোমা পাঠিয়ে তাঁর ছাঁটাইকে অনৈতিক ও অন্যায্য বলে দাবি করেছেন সাইরাস। ফলে টাটারা মনে করছে, নৈতিকতার খাতিরে চেয়ারম্যান হিসাবে আঁকড়ে থাকা বাকী পদগুলিও ছেড়ে দেবেন সাইরাস। কারণ যেভাবে কোম্পানির গোপন কথোপকথন ও তথ্য তিনি জনসমক্ষে এনেছেন তাতে টাটার অধীনস্ত কোনও সংস্থার চেয়ারম্যান থাকার নৈতিক অধিকার তিনি হারিয়েছেন।

এখনও টাটার কোন কোন সংস্থার চেয়ারম্যান রয়েছেন সাইরাস মিস্ত্রি

সাইরাস মিস্ত্রি এখনও টাটা স্টিল, টাটা মোটরস, টাটা কনসালটেন্সি সার্ভিসেস, ইন্ডিয়ান হোটেলস, টাটা গ্লোবাল বেভেরেজেস লিমিটেড, টাটা কেমিক্যালস, টাটা ইন্ডাস্ট্রিজ ও টাটা টেলিসার্ভিসেসের চেয়ারম্যান রয়ে গিয়েছেন। এছাড়া টাটা সন্সের ডিরেক্টর পদেও রয়ে গিয়েছেন তিনি। তবে এসব থেকেই তিনি সরে দাঁড়াবেন বলে মনে করছে টাটা কর্তৃপক্ষ।

অন্যদিকে বাজার বিশেষজ্ঞদের সঙ্গে টাটা স্টিল কর্তারা কনফারেন্স করে জানিয়ে দিয়েছে যে কোম্পানির শীর্ষস্থানে পদ পরিবর্তন হলেও রণনীতির কোনও পরিবর্তন হচ্ছে না। এছাড়া ইউরোপের স্টিল ব্যবসার ক্ষেত্রেও কোনও পরিবর্তন হচ্ছে না। ফলে সাইরাস মিস্ত্রি থাকুন বা না থাকুন, তা ব্যবসায় কোনও প্রভাব ফেলবে না বলেই সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে।

কারণ যেভাবে সাইরাস পর্ব সংবাদমাধ্যমে এসেছে তাতে শেয়ার বাজারে টাটা যেমন ধাক্কা খেয়েছে তেমনই কোম্পানির ইমেজে আঁচড় পড়েছে বলেই বিশেষজ্ঞদের একাংশের মত। তাই সাইরাসের বিদায় পর্ব পুরোপুরি মিটলেই বাঁচে টাটা গোষ্ঠী।

English summary
Cyrus Mistry Still Chairman Of Some Companies, Tata Sons Hope He Will Quit
Please Wait while comments are loading...