Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অন্যায়ভাবে কাজে নাক গলাতেন রতন টাটা, বরখাস্ত হয়ে ইমেল বোমা মিস্ত্রির

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৬ অক্টোবর : সাইরাস মিস্ত্রিকে টাটা সন্সের চেয়ারম্যানের পদ থেকে হঠাৎ করেই সরিয়ে দেওয়া হয়েছে। বলা যায় একেবারে রাতারাতি তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন রতন টাটা। এবং অভিযোগ, সাইরাস মিস্ত্রিকে আত্মপক্ষ সমর্থনে কোনও কথা বলার সুযোগ না দিয়েই অনৈতিকভাবে একাজ করা হয়েছে। [বোর্ড মিটিংয়ের আগে সাইরাস মিস্ত্রিকে পদত্যাগ করতে বলেছিলেন রতন টাটা!]

আর এই ঘটনার পরেরদিনই টাটার বোর্ড সদস্যদের চিঠি লিখে নিজের বিস্ময় প্রকাশ করেছেন সাইরাস। এবং একইসঙ্গে নিজের মনের সমস্ত রাগ উগরে দিয়েছেন তিনি।

অন্যায়ভাবে কাজে নাক গলাতেন রতন টাটা, ইমেল বোমা মিস্ত্রির

পাঁচ পাতার সেই চিঠিতে সাইরাস মিস্ত্রি রতন টাটাকে অবৈধভাবে নাক গলানোর দায়ে অভিযুক্ত করেছেন। এবং তাঁর অপসারণের জন্য সরাসরি দায়ী করেছেন রতন টাটাকে যিনি সাইরাসের পূর্বসুরী ও অস্থায়ীভাবে উত্তরসূরীও নির্বাচিত হয়েছেন।

টাটা গোষ্ঠীর মোট সম্পত্তি ১০৩০০ কোটি মার্কিন ডলারের কমবেশি। সাইরাসের দাবি, ভুল জায়গায় বিনিয়োগ কারণে টাটার প্রায় ১৮০০ কোটি মার্কিন ডলার ক্ষতি হতে পারে বলে তিনি সাবধান করেছিলেন কিন্তু তাঁর কথা আমল দেওয়া হয়নি।

২০১২ সালে টাটা পরিবারের বাইরের প্রথম সদস্য হিসাবে চেয়ারম্যানের দায়িত্ব কাঁধে তুলে নেন সাইরাস মিস্ত্রি। তবে টাটা বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী কর্মদক্ষতা দেখাতে না পারার অভিযোগে তাঁকে সরে যেতে হয়েছে। চারমাসের জন্য অন্তর্বর্তীকালীন দায়িত্ব নিয়েছেন সেই ৭৮ বছর বয়সী রতন টাটা।

টাটা সন্সের সঙ্গে আইনি লড়াইয়ে সাইরাস মিস্ত্রি আদৌও যাবেন কি না, সেটা সময়ই দেবে। তবে নিজের অপসারণকে যে তিনি কোনওভাবেই মেনে নিতে পারেননি তা তাঁর ইমেল বোমাতেই স্পষ্ট বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

English summary
Cyrus Mistry's Email Blames Ratan Tata For 'Constant Interference'
Please Wait while comments are loading...