Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গতবছরের স্মৃতি উসকে ফের তামিলনাড়ুতে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস, হতে পারে অতি ভারী বৃষ্টি

  • Written By:
Subscribe to Oneindia News

চেন্নাই, ৩০ নভেম্বর : গতবছর তামিলনাড়ুতে এই সময়ে হওয়া বৃষ্টি ও বন্যার কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। সেই আশঙ্কাকে উসকে দিয়ে ফের ঘূর্ণিঝড়ের আশঙ্কা তৈরি হয়েছে দক্ষিণের এই রাজ্যে। জানা গিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় শুক্রবারের মধ্যেই তামিলনাড়ুর উপর দিয়ে বয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

কেন প্রতিবার ঘূর্ণিঝড়ের আলাদা নাম দেওয়া হয় জানেন কি? জেনে নিন

আবহাওয়া দফতর সূত্রে খবর, এর ফলে এদিন রাত থেকেই চেন্নাইয়ে বৃষ্টি শুরু হতে পারে। এছাড়া তামিলনাড়ু ও পণ্ডীচেরি উপকূল এলাকায় আগামিকাল থেকে ধীরে ধীরে অতিভারী বৃষ্টি শুরু হতে পারে।

গতবছরের স্মৃতি উসকে ফের তামিলনাড়ুতে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস

এবার ঘূর্ণিঝড়টির নাম দেওয়া হয়েছে নাডা। এই মুহূর্তে তামিলনাড়ুর রাজধানী চেন্নাই থেকে দক্ষিণ-পূর্বে ৭৭০ কিলোমিটার দূরে ঘূর্ণিঝড় নাডা অবস্থান করছে। মনে করা হচ্ছে তা ধীরে ধীরে পশ্চিমের দিকে সরবে ও আরও শক্তিশালী হবে। হাওয়ার গতিবেগও যত সময় এগিয়ে আসবে তত বাড়বে বলে জানানো হয়েছে।

এর ফলে মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করে দেওয়া হয়েছে। যারা সমুদ্রে বেরিয়ে গিয়েছেন, তাদেরও যোগাযোগ করে অবিলম্বে ফেরত আসতে বলা হয়েছে। মানুষদের উপকূল এলাকা থেকে সরিয়ে এনে নিরাপদ জায়গায় সরিয়ে রাখারও ব্যবস্থা তামিলনাড়ু ও পণ্ডীচেরি সরকার করে রেখেছে বলে জানা গিয়েছে।

English summary
Cyclone Warning In Tamil Nadu, Heavy Rain Forecast: Met Department
Please Wait while comments are loading...