Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পরিস্থিতি খুবশিগিরিই স্বাভাবিক হবে, নোটবাতিল ইস্যুতে- উর্জিৎ প্যাটেল

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২০ জানুয়ারি : নোটবাতিল ইস্যুতে একবার ফের মুখ খুললেন রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গর্ভনর উর্জিত পটেল। তিনি জানিয়েছেন নোটবাতিলের ফলে যে সাম্প্রতিকতম টাকার ঘাটতির সমস্য়া তৈরি হয়েছে তা খুব তাড়াতাড়িই স্বাভাবিক হবে। প্যাককে একথা জানিয়েছেন উর্জিৎ প্যাটেল ।

পাশপাশি তিনি এও জানান যে পরিস্থিতিকে স্বাভাবিক রাখতে যাবতীয় উদ্যোগ নেওয়া হচ্ছে । এমনটাই জানা গেছে সংবাদ সংস্থা এএনআই সূত্রে। বিশেষত গ্রামের দিকে পরিস্থিতি স্বাভাবিক করবার জন্য তাঁরা কাজ করে চলেছেন বলেও জানান তিনি।

পরিস্থিতি খুবশিগিরিই স্বাভাবিক হবে, নোটবাতিল ইস্যুতে- উর্জিৎ প্যাটেল

এছাড়াও এদিন তিনি বলেন, 'পাবলিক অ্যাকাউন্টস কমিটির' উপরও নোটবাতিলের সিদ্ধান্তের প্রভাব পড়বে অবশ্যই। এরসঙ্গে নোট বাতিল নিয়েও তিনি বহু বিষয় ব্যাখ্যা করেছেন।

অর্থসংক্রান্ত গোয়েন্দা দপ্তর ও আয়কর বিভাগ ইতিমধ্যেই বেশ কিছু অবৈধ 'অর্থ নিবেশ'-এর দিকে নজর রেখে চলেছে। যা নোট বাতিলের একটি ইতিবাচক দিক বলে উর্জিৎ প্যাটেল জানান। এর পাশাপাশি এদিন তিনি এও জানান যে ,ডিজিটাল মাধ্যমে লেনদেনে যাতে খরচ কম পড়ে, তার জন্যও চেষ্টা করে চলেছে রিজার্ভ ব্যাঙ্ক।

গত সপ্তাহে, সংসদীয় স্থায়ী কমিটি (ফিন্যান্স)-এর সামনে হাজিরা দিয়ে উর্জিৎ দাবি করেছিলেন, নোট বাতিলের পর দেশের বাজারে প্রায় ৯ লাখ কোটি টাকা ঢুকিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। এদিন সেই বিষয়ে প্রশ্ন করা হলে অবশ্য সরাসরি জবাব এড়িয়ে যান উর্জিৎ।

English summary
Reserve Bank of India (RBI) Governor Urjit Patel today said that the cash crisis following the recent demonetisation in the country will normalise "soon", ANI reported.
Please Wait while comments are loading...