Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সংঘর্ষের আশঙ্কায় ফের কাশ্মীর উপত্যকায় জারি হল কার্ফু

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

শ্রীনগর, ৯ সেপ্টেম্বর : ফের কাশ্মীরে বেশির ভাগ এলাকাতেই কার্ফু জারি করা হল। শুক্রবার থেকই নিরাপত্তার জন্য কার্ফু জারি করা হয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতারা কয়েকদিন আগেই ঘোষনা করেছিল নতুন করে উপত্যাকায় ১৬ সেপ্টেম্বর পর্যন্ত বিক্ষোভ প্রতিবাদে সামিল হবে তারা। এর পরেই জুম্মু কাশ্মীর সরকার এবং সেনাবাহিনীর যৌথ সিদ্ধান্তের ভিত্তিতে কার্ফু জারি করা হয়েছে বলে জানা গিয়েছে।

জম্মু ও কাশ্মীরের ৯টি থানা এনাকায় কার্ফু কার্যকর করা হয়েছে। এর মধ্য যে সমস্ত এলাকাগুলিতে বিক্ষোভ অশান্তির ঘটনা আগের দু'মাসে বেশি ঘটেছিল সেই এলাকাগুলিতে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকেই উত্তপ্ত হয় কাশ্মীর উপত্যকা।

সংঘর্ষের আশঙ্কায় ফের কাশ্মীর উপত্যকায় জারি হল কার্ফু

উল্লেখ্য জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতির প্রধানমন্ত্রী সঙ্গে বৈঠক এবং রাজনাথ সিং এর কাশ্মীর সফরের পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল পরিস্থিতি স্বাভাবিক করতে কাশ্মীরে কার্ফু প্রত্যাহার করে নেওয়া হবে । সেই মত সিদ্ধান্ত কার্যকর করা হলেও বিচ্ছিন্নতাবাদী নেতাদের সর্বদল বৈঠকে যোগ না দেওয়া এবং নতুন করে বিক্ষোভ এবং ধর্মঘটের ডাক দেওয়ায় পরিস্থিতি আবারও অশান্ত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

সেনাবাহিনীর প্রধান ডি এস সুহাগ পরিস্থিতি খতিয়ে দেখার জন্য কাশ্মীর যাবেন বলে জানা গিয়েছে। সেখানে সীমান্ত এলাকা সহ বেশ কিছু জায়গা তিনি ঘুরে দেখবেন। মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতির সঙ্গেও দেখা করার কথা রয়েছে সেনাবাহিনী প্রধানের।

English summary
Curfew re-imposed in most parts of Srinagar, major towns of Kashmir
Please Wait while comments are loading...