Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যে নারী নির্যাতনের ঘটনা উর্দ্ধমুখী, উল্লেখ এনসিআরবি রিপোর্টে

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৬ সেপ্টেম্বর : তথ্য বলছে পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্রে মহিলা নির্যাতনের ঘটনা বাড়ছে। ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর তথ্য অনুযায়ী ২০১২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত এই তিনটি রাজ্যে নারী নির্যাতনের ঘটনা সবথেকে বেশি ঘটেছে। পশ্চিমবঙ্গে ২০১২ সালে ৩০ হাজার ৯৪২টি, ২০১৩ সালে ২৯ হাজার ৮২৬টি, ২০১৪ সালে ৩৮ হাজার ২৯৯টি, ২০১৫ সালে ৩৩ হাজার ২১৮টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

এনসিআরবি তাদের প্রকাশিত রিপোর্টে দেখিয়েছে তিনটি রাজ্যে ২০১৫ সাল পর্যন্ত ধর্ষণের ঘটনা বেড়েছে ৫ শতাংশ, আত্মহত্যার ঘটনা বেড়েছে ৪ শতাংশ, আবং গার্হস্থ্য হিংসার ঘটনা বেড়েছে প্রায় ৮ শতাংশ। এনসিআরবি তাদের প্রকাশিত রিপোর্টে আরও বলা হয়েছে ২০১৫ সালে উত্তরপ্রদেশে ৩৫ হাজার ৫২৭ টি, মহারাষ্ট্রে ৩১ হাজার ১২৬টি , এবং পশ্চিমবঙ্গে ৩৩ হাজার ২১৮টি নারী নির্যাতনের ঘটনা অভিযোগ থানায় দায়ের হয়েছিল।

রাজ্যে নারী নির্যাতনের ঘটনা উর্দ্ধমুখী উল্লেখ এনসিআরবি প্রতিবেদনে

নারী নির্যাতনের ঘটনা যেমন বেড়েছে তেমনি ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরো (NCRB)পক্ষ থেকে দাবি করা হয়েছে এখন মহিলারা আগের থেকে অনেক বেশি সচেতন হয়েছেন। এনসিআরবি-র মতে এখন মহিলারা থানায় অভিযোগ জানানোর ক্ষেত্রে অনেক বেশি সচেতন।

পারিবারিক ক্ষেত্রে নারী নির্যাতনের ঘটনা যা আগে ঘটত তা প্রকাশ্যে আসত না। কিন্তু মহিলাদের মধ্যে সচেতনতা বাড়ায় এখন বেশিরভাগ ক্ষেত্রে সেই অপরাধের অভিযোগ থানায় দায়ের হচ্ছে। দিল্লি পুলিশের পক্ষ থেকে এমনটাই দাবি করা হয়েছে। নারী নির্যাতনের তালিকায় এই তিনটি রাজ্যের পরেই রয়েছে রাজস্থান এবং মধ্যপ্রদেশের নাম।

English summary
Crimes against women rise in four years in UP, Maharashtra, West Bengal
Please Wait while comments are loading...