Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

চোরা শিকারি দেখলেই গুলি করা হবে এই অভয়ারণ্যে !

  • Posted By:
Subscribe to Oneindia News

দেরাদুন, ২২ ফেব্রুয়ারি : উত্তরখণ্ডের 'কর্বেট টাইগার রিজার্ভে' চোরা শিকারিদের, বাঘ শিকার করতে দেখলেই এবার থেকে তৎক্ষণাৎ গুলি করার নির্দেশ জারি করা হয়েছে। এই ব্র্যাঘ্র অভয়ারণ্যের তরফে এই নির্দেশের বিষয়ে একটি নির্দেশিকা জারি করা হয়েছে।[ভারতে সেরা জঙ্গল সাফারি করতে পারবেন এই জায়গাগুলিতে]

তবে ব্র্যাঘ্র অভয়ারণ্যটিতে চোরা শিকারিদের থেকে বাঘেদের প্রতিরক্ষা করতেই 'কর্বেট টাইগার রিজার্ভে'-এর তরফে এই উদ্যোগ বলে জানানো হয়েছে। একথা জানিয়েছেন অভয়ারম্যের ডিরেক্টর পরাগ মধুকর ধাকাটে। এর আগে গোয়েন্দা সূত্র মারফৎ অভয়ারণ্যে চোরা শিকারির খবর পেয়ে , অভয়ারণ্যে ৫ দিন ধরে চলে চোরা শিকার বিরোধী অভিযান।[দেশের সেরা জঙ্গল রিসর্টগুলির কয়েকঝলক]

চোরা শিকারি দেখলেই গুলি করা হবে এই অভয়ারণ্যে !

দেশে বাঘের সংখ্যার নিরিখে ২০১৫ সালের পরিসংখ্যান অনুযায়ী, উত্তরাখণ্ডে রয়েছে ৩৪০ টি বাঘ। কর্ণাটকের পর এবার সবচেয়ে বেশি বাঘের সংখ্যা রয়েছে এই রাজ্যেই। বন্যপ্রাণী বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে দেশে ক্রমাগত বেড়ে চলেছে বাঘের সংখ্যা।

জানা গিয়েছে, কর্বেট টাইগার রিজার্ভের উত্তর ও দক্ষিণ সীমান্তের ঢোকার জায়গা গুলি সিল করা হয়েছে, চোরা শিকারিদের হাত থেকে অভয়ারণ্যকে রক্ষা করার জন্য। আগেও এই অভয়াণ্যকে চোরা শিকারিদের হাত থেকে রক্ষা করতে তৎক্ষণাৎ গুলি করার নির্দেশ আসে উত্তরাখণ্ডের মুখ্য সচিবের কাছ থেকে। তবে এবারই প্রথম এই নির্দেশ লাগু করা হয়েছে।

English summary
The Corbett Tiger Reserve (CTR) on Tuesday issued shoot-at-sight orders against poachers. But the orders were to be carried out only for “self-protection against poachers carrying arms,” CTR director Parag Madhukar Dhakate said.
Please Wait while comments are loading...