Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিল্লিকে না জানিয়েই নওয়াজকে চিঠি দিল্লির শাহী ইমামের, কাশ্মীর নিয়ে অবতারনায় বিতর্ক

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে চিঠি দিয়ে বিতর্কের সৃষ্টি করলেন দিল্লির জামা মসজিদের শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি। আলোচনার মাধ্যমে কাশ্মীর সমস্য়ার সমাধানের আর্জি জানিয়ে মাস খানেক নওয়াজ শরিফকে চিঠি দিয়েছিলেন তিনি। অবশ্য় পাক প্রধানমন্ত্রীকে এই চিঠি লেখার জন্য শাহী ইমামকে দেশদ্রোহি বলেই মন্তব্য করেছেন দিল্লির বিজেপি নেতা তেজিন্দার বাগ্গা। বাগ্গার টুইটের পরই বিষয়টি জানাজানি হয়।

দিল্লিকে না জানিয়েই নওয়াজকে চিঠি দিল্লির শাহী ইমামের, কাশ্মীর নিয়ে অবতারনায় বিতর্ক

তবে সৈয়দ আহমেদ বুখারির সমর্থনে এগিয়ে এসেছেন শাহী মসজিদ ফতেপুরির শাহী ইমাম মুকার্রাম আহমেদ। তাঁর মতে, কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ সমস্যা। ফলে আলোচনার মাধ্যমেই এই সমস্যার সমাধান সম্ভব বলে মনে করেন তিনিও। এক্ষেত্রে যেহেতু পাকিস্তান জড়িত তাই তাদের সঙ্গেই আলোচনা হওয়া উচিত বলে মন্তব্য করেছেন মুকার্রাম আহমেদ।

গত ২২শে জুন নওয়াজ শরিফকে চিঠি দিয়ে দিল্লির জামা মসজিদের শাহী ইমাম জানিয়েছেন, শান্তিপূর্ণ উপত্যকায় এখন শুধুই কান্নার রোল শোনা যাচ্ছে। কাশ্মীরে পরিস্থিতি দিনের পর দিন বেশি খারাপ হচ্ছে, যার ফলে ভারত ও পাকিস্তানের মধ্যেও উত্তেজনা বেড়েই চলেছে। অনুকূল পরিস্থিতির জন্য অপেক্ষা করতে গেলে কাশ্মীর সমস্যার সমাধান আরও বেশি জটিল আকার নেবে বলে নওয়াজকে চিঠিতে লেখেন বুখারি। সেইসঙ্গে কাশ্মীরের যুব সমাজ ও বিচ্ছিন্নতাবাদী নেতাদের সংঘর্ষবিরতির জন্য় রাজি করানোরও আর্জি জানিয়েছেন বুখারি। এই প্রসঙ্গে তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর উক্তিও তুলে ধরেছেন, প্রাক্তন প্রধানমন্ত্রী বলেছিলেন, বন্ধু পাল্টানো যায় কিন্তু প্রতিবেশী পাল্টানো যায় না।

দিল্লিকে না জানিয়েই নওয়াজকে চিঠি দিল্লির শাহী ইমামের, কাশ্মীর নিয়ে অবতারনায় বিতর্ক

কিন্তু হঠাৎ করে পাক প্রধানমন্ত্রীকে এই চিঠি দেওয়া নিয়ে আপত্তি তুলেছে বিজেপি। দিল্লির বিজেপি নেতা তেজিন্দার বাগ্গা জানিয়েছন, সৈয়দ আহমেদ বুখারি যা করেছেন তাকে এককথায় দেশদ্রোহিতা বলা যায়। সেইসঙ্গে দেশের রাজনৈতিক দলগুলির বিরুদ্ধেও তোষণের রাজনীতি করার অভিযোগ করেছেন তিনি।

English summary
Controvversy erupted over Delhi Jama Masjid's Shahi Imam wrote letter to Nawaz Sharif on resolving Kashmir issue. Delhi's BJP leader slams Shahi Imam and termed him as traitor.
Please Wait while comments are loading...